৩ বছরের শিশুর বিরুদ্ধে ফৌজদারি মামলা

রুবেল ইসলাম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মুন্সিগঞ্জ
শিশু নাহিদ/ছবি: বার্তা২৪.কম

শিশু নাহিদ/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মুন্সিগঞ্জের সিরাজদিখান থানায় ৩ বছরের শিশু নাহিদের বিরুদ্ধে ফৌজদারি মামলা হওয়ায় কোর্ট চত্বর ও এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) শিশু নাহিদ কোর্টে মামলার আসামি হিসেবে হাজিরা দিতে আসলেই ঘটনাটি সকলের নজরে পড়ে।

সিরাজদিখান থানায় নাবালক নাহিদের বিরুদ্ধে দণ্ডবিধি ১৪৩/৪৪৭/৩২৬/৩০৭/১১৪/৫০৬ ধারায় মামলা রুজু হয়েছে সিরাজদিখান থানায়। নাহিদের টিকা কার্ড থেকে জানা যায়, তার জন্ম ২৭ জুলাই ২০১৬ সালে। ৩১ ডিসেম্বর ২০১৯ তার বয়স হয়েছে ৩ বছর ৫মাস ৪ দিন। মামলা নম্বর ১৮/৩১১, তারিখ/২৮ ডিসেম্বর ২০১৯। এজাহারে ১০ নম্বর আসামি নাহিদ।

কিভাবে একটি ৩ বছরের শিশু মামলার আসামি হলো ভাবিয়ে তুলেছে এলাকাবাসীকে। ৩১ ডিসেম্বর নাহিদ কোর্টে এসেছিলো মামলার হাজিরা দিতে।

ঘটনায় উল্লেখ করা হয়, মামলা দায়ের করেন সুরুজ্জামান (৪২) নামে এক ব্যক্তি। তার ওপর হামলার অভিযোগে ১০ জনের নামে মামলা দায়ের করেন তিনি। ২৬ ডিসেম্বর সন্ধ্যায় রামদা, চাপাতি, দা, বটি, হকিস্টিক, টেটা, বল্লম, লোহার রড, বাঁশের লাঠি নিয়ে সুরুজ্জামানের ওপর হামলা করে এজাহার নামায় থাকা ১০ ব্যক্তি। তার কাছে থাকা নগদ টাকা ৫ হাজার ২০০ টাকা এবং গলায় থাকা ১ ভরি ওজনের স্বর্ণের চেইন ও একটি স্যামসাং জে ২ প্রাইম মোবাইল ছিনিয়ে নেয়। এই ১০ ব্যক্তির মধ্যে শিশু নাহিদের নামও এজাহার নামায় উল্লেখ করা হয়।

এ নিয়ে মামলার বাদী মো. মোকলেছ জানান, মামলার এজাহার লেখার সময় বলা হয়েছে জাহিদ কিন্তু কম্পিউটারে নাহিদ লেখা হয়েছে।

সিরাজদিখান থানার ওসি মোঃ ফরিদ উদ্দিন বার্তা২৪.কমকে জানান, বাদী বাহির থেকে লিখিত অভিযোগ নিয়ে আসছে ঐ অভিযোগের ভিত্তিতে মামলা রুজু হইছে। তবে বাদী বলছে, নাহিদের বড় ভাই জাহিদকে আসামি করা হয়। ভুল বসত জাহিদের নামের পরিবর্তে নাহিদের নাম হয়ে গেছে।

আপনার মতামত লিখুন :