কুষ্টিয়ায় ইটভাটায় ৬ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,কুষ্টিয়া
ইটভাটায় অভিযান/ ছবি: বার্তা২৪.কম

ইটভাটায় অভিযান/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ায় পরিবেশ অধিদপ্তরের অভিযানে অবৈধভাবে কাঠ পুড়িয়ে ইট তৈরির অভিযোগে ৪ ইটভাটা মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে অনুমোদন না থাকায় সাগর ব্রিকস নামে এক ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। 

বুধবার (৮ জানুয়ারি) দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কুষ্টিয়ার কুমারখালী উপজেলার যদুবয়রা এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পার্থ প্রতিম শীল ও পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার উপ-পরিচালক আতিয়ার রহমান।

পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জানান, জেলার অধিকাংশ ইটভাটার অনুমোদন নেই। এসব ভাটা মালিকরা জ্বালানি হিসেবে কয়লার পরিবর্তে ইট তৈরিতে জ্বালানি হিসেবে কাঠ ব্যবহার করছে। আজকের অভিযানে জ্বালানিতে কাঠ পোড়ানোর অভিযোগে ৪ ইটভাটা মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে, অনুমোদন না থাকায় একটি ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়েছে।

অপরদিকে ইটের পরিমাপ কম থাকার অভিযোগে কুষ্টিয়ার মিরপুরে দুই ইটভাটা মালিককে এক লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

কুষ্টিয়া জেলা বাজার কর্মকর্তা রবিউল ইসলাম, সিভিল সার্জন প্রতিনিধি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অভিযান পরিচালনায় সহায়তা করেন।

আপনার মতামত লিখুন :