৫ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মুন্সিগঞ্জ
ফেরি চলাচল শুরু হয়েছে, ছবি: বার্তা২৪.কম

ফেরি চলাচল শুরু হয়েছে, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দক্ষিণবঙ্গের অন্যতম নৌপথ শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে প্রায় সাড়ে ৫ ঘণ্টা পর চালু হয়েছে ফেরি চলাচল। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ১১টা থেকে পুনরায় সকল ফেরি চলাচল শুরু করে। এর আগে সকাল ছয়টা থেকে বন্ধ ছিল ফেরি চলাচল।

এদিকে নৌরুটে এখনো কিছুটা কুয়াশা থাকায় ফেরি চলাচলে রয়েছে ধীরগতি। এ অবস্থায় পদ্মার বিভিন্ন পয়েন্টে-নোঙর করে রাখা হয় ৬টি ফেরি। এতে করে যাত্রীসহ আটকা পরে প্রায় চার শতাধিক যানবাহন।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শফিক আহম্মেদ জানান, ঘন কুয়াশার কারণে এক ফুট অদূরে দিকমার্ক সিগন্যাল বয়া বাতি না দেখতে পাওয়ায় হুমড়ি খেয়ে পড়েন ফেরি মাস্টাররা। পরে দুর্ঘটনা এড়াতে তাৎক্ষণিকভাবে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ রাখেন। এ অবস্থায় পদ্মার বিভিন্ন পয়েন্টে-নোঙর করে রাখা হয় ৫টি ফেরি।

পারাপারের জন্য ফেরিতে উঠছে যানবাহন

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ম্যানেজার আব্দুল আলিম জানান, কুয়াশার কারণে মধ্যরাত থেকে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। ভোর ৬টার দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করলে নদীর চ্যানেলের বিকন বাতি ও মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। এ সময় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়। এতে মাঝ নদীতে যাত্রী ও ৪৫টি ছোট-বড় যানবাহন নিয়ে আটকা পড়ে ৩টি কে-টাইপ ও মাঝারি সাইজের কয়েকটি ফেরি।

আপনার মতামত লিখুন :