ঝিনাইদহে ফের বেড়েছে পেঁয়াজের দাম



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঝিনাইদহ
ফের বেড়েছে পেঁয়াজের দাম/ছবি: বার্তা২৪.কম

ফের বেড়েছে পেঁয়াজের দাম/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দুই দিনের ব্যবধানে ঝিনাইদহে আবারো বেড়েছে পেঁয়াজের দাম। বিক্রেতারা বলছেন বাজারে পেঁয়াজের আমদানি কম হওয়ায় পাইকারি ও খুচরা পর্যায়ে দাম বৃদ্ধি পেয়েছে।

জেলার পাইকারি বাজারে প্রতিকেজি পেঁয়াজ পাইকারী ১৩০ টাকা থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। দুই দিন আগেও যা বিক্রি হয়েছে ৮০ থেকে ১০০ টাকায়।

এদিকে পেঁয়াজের দাম আবারো বেড়ে যাওয়ায় নিম্ন আয়ের মানুষ বেশ বিপাকে পড়েছেন।

বিক্রেতারা বলছেন পেঁয়াজের আমদানি কম হওয়ায় দাম বেড়েছে

শহরের তহবাজারে চাকলাপাড়া বাজারে কথা হলো রিপন হোসেন নামের এক ক্রেতার সঙ্গে। তিনি বার্তা২৪.কমকে বলেন, গত সপ্তাহে এক কেজি পেঁয়াজ কিনেছিলাম ৯০ টাকা দরে। আজ পেঁয়াজ কিনতে এসে দেখি প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করছে ১৪০ টাকায়। এভাবে দাম বাড়লে আমরা তো চলতে পারব না।

খানজাহান আলী নামের আরেক ক্রেতা বলেন, গত মাসে বৃষ্টির অজুহাত দেখিয়ে ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দিয়েছিলো। এখন আবার পেঁয়াজের দাম বেড়েছে। এভাবে কয়েক দিন পর দাম বাড়লে আমরা সাধারণ মানুষ বিপদে পড়ে যায়। পেঁয়াজের বাজার মনিটরিং জোরদার করা জরুরি। অন্যথায় এইরকম চলতে থাকবে।

শহরের তহবাজারের ব্যবসায়ী নুরুল ইসলাম বলেন, বাজারে পেঁয়াজের আমদানি কম হওয়ায় দাম বেড়েছে। এখন যে পেঁয়াজ পাওয়া যাচ্ছে তা মুড়িকাটা জাতের শেষের পেঁয়াজ। আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে ভাতি (পেঁয়াজের চারা) পেঁয়াজ বাজারে আসবে। আশা করছি তখন দাম নাগালের মধ্যে চলে আসবে।