৯৯৯-এ ফোন, ৪ অপহরণকারীকে আটক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
দিনাজপুর জেলার মানচিত্র, ছবি: বার্তা২৪.কম

দিনাজপুর জেলার মানচিত্র, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দিনাজপুরে এসএসসি পরীক্ষার্থী মো. সাকিব আহম্মেদ(১৭)কে অপহরণের ২৪ ঘণ্টার মধ্যে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ৪ অপহরণকারীকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) ভোরে সাকিবকে উদ্ধার করে পুলিশ। পরে, দুপুর ১২টায় গ্রেফতারকৃত আসামিদের দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, গত রোববার (৯ ফেব্রুয়ারি) দিনাজপুর শহরের ফকিরপাড়া এলাকার মো. ছলিম এর পুত্র মো. সাকিব আহম্মেদ (১৭) কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ২০২০ সালের এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় গণিত বিষয়ে অংশগ্রহণ করার জন্য দিনাজপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে যায়। পরীক্ষা শেষে দুপুর ১টার দিকে বাড়ি ফেরার পথে তাকে ধারালো অস্ত্রের মুখে অপহরণ করে এবং অপহরণকারীরা তার পরিবারকে ফোন করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

এ সময় সাকিবের পরিবার ৯৯৯-এ ফোন করে পুলিশকে বিস্তারিত ঘটনা জানায়। পরে, তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ অপহরণকারীদের অবস্থান নির্ণয় করে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) ভোরে এস আই আব্দুস সোবহানের নেতৃত্বে দিনাজপুর কোতোয়ালী থানার অত্রাই নদীর পাশে বীরগাস্থ কবরস্থানে অপহরণকারীদের ধরতে অভিযান পরিচালনা করেন। অভিযানে ৪ অপহরণকারীকে আটক করা হয়। পরে, তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাশের একটি পরিত্যক্ত ঘর থেকে সাকিবকে উদ্ধার করা হয়।

অপহরণ মামলায় আটককৃতরা হলেন, মো. রনি ইসলাম (২১), মো. মনিরুল ইসলাম(২২), মো. জিল্লুর মেহেদী (১৯) ও মো. মামুন হোসেন(১৯)।

আসামিদের বিরুদ্ধে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অপহরণ মামলা দায়ের করা হয়েছে।