ভেড়ামারায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
ভেড়ামারায় অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ছবি: বার্তা২৪.কম

ভেড়ামারায় অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ার ভেড়ামারায় অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর থেকে ভেড়ামারা ৩ নং ব্রিজ ও চন্ডীপুর ৪ নং ব্রিজ এলাকার গঙ্গা-কপোতাক্ষ প্রধান সেচ ক্যানেলের পাশে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা ভেঙে দেয়া হয়।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ ও কুষ্টিয়া জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী কমিশনার মুসাব্বিরুল ইসলাম।

জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, বুধবার দুপুর থেকে শুরু হওয়া এই অভিযানে ৩০টি দোকান ঘর ও বিভিন্ন রাজনৈতিক দলের পার্টি অফিস ভেঙে দেয়া হয়। এ পর্যন্ত সর্বমোট ৯৫টি অবৈধ স্থাপনা ভেঙে দেয়া হলো।

ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ জানান, গঙ্গা-কপোতাক্ষ (জিকে) প্রধান সেচ ক্যানেলের ভেড়ামারা ৩ নং ব্রিজ ও চন্ডীপুর ৪ নং ব্রিজ এলাকার প্রায় ৩০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার তত্ত্বাবধায়ক পিযুষ কুমার কুণ্ডু জানান, গঙ্গা-কপোতাক্ষ প্রধান সেচ ক্যানেলের পাশে গড়ে ওঠা ৫২৯টি সহ পাশে অবৈধভাবে গড়ে তোলা প্রায় ১৫০০টি অবৈধ স্থাপনা পর্যায়ক্রমে ভেঙে দেয়া হবে। এটির প্রক্রিয়া শুরু হয়েছে। ধীরে ধীরে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করবেন তারা।