অবৈধ সম্পদ: দিনাজপুরে স্ত্রীসহ ওসির বিরুদ্ধে দুদকের মামলা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, দিনাজপুর
দুর্নীতি দমন কমিশন (দুদক)

দুর্নীতি দমন কমিশন (দুদক)

  • Font increase
  • Font Decrease

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ উপার্জন ও তথ্য গোপনের অভিযোগে দিনাজপুরের বীরগঞ্জ থানার সাবেক ওসি জাহাঙ্গীর হোসেন ও তার স্ত্রী আনোয়ারা পারভীনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত ২৯ জানুয়ারি দুদকের দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক জিন্নাতুল ইসলাম বাদি হয়ে এ মামলা করেন।

দুদকের দিনাজপুর সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক আশিকুর রহমান জানান, বীরগঞ্জ থানার সাবেক ওসি জাহাঙ্গীর হোসেন বর্তমানে রাঙামাটি থানায় কর্মরত আছেন। তিনি ও তার স্ত্রী আনোয়ারা পারভিন দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীর বিপরীতে ১ কোটি ১৫ লাখ ৮৫ হাজার ৬৭১ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেন। সেই সঙ্গে ১ কোটি ৫৭ লাখ ৬৬ হাজার ৬৫৯ টাকা মূল্যের জ্ঞাত আয়ের উৎসবহির্ভূত সম্পদ অর্জন ও ভোগ-দখলের অভিযোগে এই মামলা করা হয়েছে।

দুদক জানায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে দুদক আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলাটি করা হয়েছে। মামলার অভিযোগপত্র প্রদানের বিষয়ে তদন্ত চলছে। পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বিভিন্ন সময়ে অবৈধ উপায়ে এসব অর্থসম্পত্তি অর্জন করেন, যা নিজের এবং স্ত্রীর নামে সংরক্ষণ করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক জিন্নাতুল ইসলাম বলেন, সম্পদের তথ্য গোপন এবং সম্পদ অর্জনের উৎস না দেখানোর অভিযোগে তাদের বিরুদ্ধে দুদক আইন এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলাটি করা হয়েছে। মামলায় অভিযোগপত্র দেওয়ার জন্য তদন্ত চলছে।

তিনি বলেন, পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বিভিন্ন সময়ে অবৈধ উপায়ে এসব অর্থসম্পত্তি অর্জন করেন, যা নিজের এবং স্ত্রীর নামে সংরক্ষণ করেছেন।