২ দিনের সফরে চুয়াডাঙ্গা আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গা, ঝিনাইদহ ও মেহেরপুরে দুই দিনের সরকারি সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সকালে সরকারি সফরে চুয়াডাঙ্গা আসবেন তিনি।

এ দুই দিনের সফরে তিনি চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার উদ্বোধন, ঝিনাইদহ জেলার দত্তনগর কৃষি ফার্ম পরিদর্শন, মেহেরপুর জেলার মুজিবনগর পরিদর্শনসহ মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মহাসমাবেশে যোগ দেবেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সফরসূচিতে উল্লেখ করা হয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল শনিবার সকাল ৯টায় নিজ বাসভবন থেকে সড়ক পথে ঢাকা বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করবেন। বিমানবন্দরে উপস্থিত হয়ে সকাল ৯টা ৪০ মিনিটে আকাশ পথে যশোরের উদ্দেশে রওনা দেবেন।

সকাল ১০টা ৪৫ মিনিটে বিমান থেকে অবতরণ করে যশোর থেকে সড়ক পথে চুয়াডাঙ্গার দর্শনার উদ্দেশে রওনা দেবেন। বেলা ১১টা ৪৫ মিনিটে দর্শনার কেরু এন্ড কোম্পানী চিনিকলের অতিথি ভবনে পৌঁছাবেন তিনি। এরপর বেলা আড়াইটায় দর্শনা থানার উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করবেন। বেলা তিনটায় দর্শনা সরকারি কলেজ মাঠে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মহাসমাবেশে অংশগ্রহণ করবেন।

বিকেল ৪টা ৪৫ মিনিটে সড়কপথে ঝিনাইদহ জেলার মহেশপুর দত্তনগর কৃষি ফার্ম পরিদর্শন শেষে কেরু এন্ড কোম্পানীর অতিথি ভবনে রাত যাপন করবেন।

পরদিন রোববার সকাল ১০টায় সড়কপথে চুয়াডাঙ্গা থেকে মেহেরপুরের উদ্দেশে যাত্রা করে ১০টা ৩০ মিনিটে মেহেরপুর সার্কিট হাউজে পৌঁছাবেন। বেলা ১১টা ৩০ মিনিটে সড়কপথে মুজিবনগরের উদ্দেশে যাত্রা করে দুপুর ১২টায় মুজিবনগরে উপস্থিত হয়ে শহীদ স্মৃতি স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন। বেলা ১টায় মুজিবনগর থেকে মেহেরপুর সার্কিট হাউজের উদ্দেশে যাত্রা করবেন।

পরে বেলা তিনটায় মেহেরপুর ড. শহীদ শামসুজ্জোহা পার্কে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মহাসমাবেশে অংশ নেবেন। সমাবেশ শেষে বিকেল পাঁচটায় সড়কপথে যশোর বিমানবন্দরের উদ্দেশে মেহেরপুর ত্যাগ করবেন। ৭টা ৫০ মিনিটে যশোর বিমানবন্দরে পৌঁছাবেন ও আকাশপথে ঢাকার উদ্দেশে যাত্রা করে ৮টা ৩৫ মিনিটে ঢাকা বিমানবন্দরে ও রাত ৯টায় সড়ক পথে নিজ বাসভবনে পৌঁছাবেন।

দুই দিনের সফরের সময় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্টমন্ত্রীর একান্ত সচিব, সহকারী একান্ত সচিব, জনসংযোগ কর্মকর্তা ও ব্যক্তিগত কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রীর আগমন উপলক্ষে চুয়াডাঙ্গায় পুলিশের ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা থাকবে। বিশেষ করে দর্শনায় দীর্ঘক্ষণ অবস্থান ও রাতযাপনের কারণে দর্শনাকে ঢাকা হয়েছে নিরাপত্তার চাঁদরে। এছাড়া দর্শনা থানার উদ্বোধন এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মহাসমাবেশের সব প্রস্তুতিও এরই মধ্যে সম্পন্ন করেছে আয়োজকরা।

আপনার মতামত লিখুন :