বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পেলো নরসিংদীর ২১০০ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী
২১০০ ছাত্র-ছাত্রীর মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী" বই বিতরণ করা হয়/ছবি: বার্তা২৪.কম

২১০০ ছাত্র-ছাত্রীর মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী" বই বিতরণ করা হয়/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নরসিংদী চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ কর্তৃক মুজিব শতবর্ষ উপলক্ষে ২১০০ ছাত্র-ছাত্রীর মধ্যে বঙ্গবন্ধুকে জানার জন্য "বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী" বই বিতরণ করা হয়েছে।

রোববার (১ মার্চ) সকালে নরসিংদী মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এ বই বিতরণ করা হয়। এসময় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

স্বাধীনতার পূর্ব ও পরবর্তী সময়ে দেশ ও দেশের মানুষের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা তুলে ধরে শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশের জন্য জেলখানায় থাকাকালীন সময়ে তার অমাপ্ত আত্মজীবনী গ্রন্থে সকল কিছুর বিশদ উল্লেখ করে গেছেন। তাই বঙ্গবন্ধুকে জানার জন্য মুজিব জন্ম শতবার্ষিকীতে সকল শিক্ষার্থীদেরকে পড়াশোনার পাশাপাশি বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়তে উৎসাহিত করার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ সকলকে আহ্বান জানান তিনি।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন'র সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন রায়পুরার সংসদ সদস্য রাজি উদ্দিন আহমেদ, পলাশের সংসদ সদস্য ডা: আনোয়ারুল আশরাফ খান দিলীপ, শিবপুরের সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, এফ বি সি সি আই এর পরিচালক প্রবীর কুমার সাহা, নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান, মাধবদীর পৌর মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক, নরসিংদী চেম্বারের প্রেসিডেন্ট আলী হোসেন শিশির, মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরাম ৭১'র সভাপতি আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ মশিউর রহমান মৃধা, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, চেম্বারের পরিচালক কাজিম উদ্দিন, মমিন মিয়া, নূরে আলম সিদ্দিকী, হাসিব মোল্লা সহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির কর্মকর্তা ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

পরে মুজিব বর্ষ উপলক্ষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় মুজিব শতবর্ষ উপলক্ষে নরসিংদী জেলা প্রশাসন কর্তৃক গৃহিত কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় শিল্পমন্ত্রী সংসদ সদস্যগণ, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :