ক্ষুদ্র ও মাঝারি শিল্প উন্নয়নে কাজ করছে সরকার: শিল্পমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন

  • Font increase
  • Font Decrease

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন বলেছেন, দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে সরকার। এরই অংশ হিসেবে এসএমই পণ্য মেলার আয়োজন করা হয়েছে।

রোববার (১মার্চ) বিকেলে নরসিংদী শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে সপ্তাহব্যাপী এসএমই মেলার উদ্বোধনকালে তিনি একথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, দেশের বিভিন্ন এলাকার নিজ নিজ পণ্য চিহ্নিত করা হয়েছে। এখন এই পণ্য দেশ ও দেশের বাইরে রফতানি করার লক্ষ্যে সরকার এসএমই ফাউন্ডেশনকে শক্তিশালী করেছে। আর এই ফাউন্ডেশনের উদ্যোগে দেশের শিল্পাঞ্চল খ্যাত জেলাগুলোতে এসএমই মেলার আয়োজন করে যাচ্ছে।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান, এসএমই ফাউন্ডেশনের এজিএম আবুল হায়দার ও নরসিংদী চেম্বারের প্রেসিডেন্ট আলী হোসেন শিশিরসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা ও শিল্পপ্রতিষ্ঠানের উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন, নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, নাসিব এর সহায়তায় এসএমই ফাউন্ডেশন এই মেলার আয়োজন করে। মেলায় ৫৬টি স্টল তাদের পণ্য নিয়ে অংশগ্রহণ করে। মেলায় স্থানীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানের উৎপাদিত কাপড়, চামড়ার তৈরি পণ্য নিয়ে পসরা সাজিয়ে বসেছে উদ্যোক্তারা।

আপনার মতামত লিখুন :