ঝিনাইদহে ৫ হাজার কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঝিনাইদহ
বঙ্গবন্ধুর ভাষণ পাঠ করছে ৫ হাজার শিক্ষার্থী, ছবি: বার্তা২৪

বঙ্গবন্ধুর ভাষণ পাঠ করছে ৫ হাজার শিক্ষার্থী, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ঝিনাইদহে ৫ হাজার শিক্ষার্থীর কণ্ঠে একসঙ্গে ধ্বনিত হলো বঙ্গবন্ধুর ৭ মার্চের কালজয়ী ভাষণ। শনিবার (৭ মার্চ) সকালে শহরের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।

জেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা ৫ হাজার শিক্ষার্থী ক্ষুদে বঙ্গবন্ধু সেজে এই ভাষণ দেয়। তারা বঙ্গবন্ধুর মতো একই ভঙ্গিতে ১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর দেওয়া ১৯ মিনিটের ভাষণ প্রদান করে।

শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় জেলা প্রশাসক সরোজ কুমার নার্থের সভাপতিত্বে বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার।

বঙ্গবন্ধুর মতো একই ভঙ্গিতে ৭ মার্চের ভাষণ দেয় শিক্ষার্থীরা

এ সময় বক্তারা বলেন, আজ যারা এখানে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণ দিলো তারাই একদিন বাংলাদেশের নেতৃত্ব দেবে। তারাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে যেখানে কোনো দুর্নীতি, শোষণ, নিপীড়ন থাকবে না। সোনার বাংলা গড়া ও বঙ্গবন্ধুর বার্তা বর্তমান প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতেই আজকের এই আয়োজন।