ঠাকুরগাঁওয়ে হিরা হত্যা মামলায় ২ ভাইয়ের যাবজ্জীবন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

  • Font increase
  • Font Decrease

ঠাকুরগাঁওয়ে আলোচিত ইমাম হোসেন হিরাকে হত্যার দায়ে জাকির হোসেন ও খালেক নামে দুই ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তাদের আরও ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

রোববার (৮ মার্চ) দুপুরে ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিএম তারিকুল ইসলাম জনাকীর্ণ আদালতে এ আদেশ দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত দুই ভাই জাকির হোসেন ও খালেক দক্ষিণ সালন্দর গ্রামের নজরুল ইসলামের ছেলে। এছাড়া অপর আসামি খতেজা বেগমকে বেকসুর খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের বিজ্ঞ এপিপি অ্যাডভোকেট আব্দুল হামিদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১০ অক্টোবর সন্ধ্যায় শহরের শান্তিনগর মহল্লার নুরুল ইসলামের ছেলে ইমাম হোসেন হিরা তার ২ বন্ধুসহ আলাপ করছিলেন। ওইসময় পার্শ্ববর্তী দক্ষিণ সালন্দর গ্রামের নজরুল ইসলামের ছেলে জাকির হোসেন ও তার ছোটভাই খালেক হিরার ওপর হামলা চালান। এক পর্যায়ে তারা কাপড় কাটার কাচি দিয়ে হিরার পেটে ও বুকে কুপিয়ে পালিয়ে যান। এ সময় গুরুতর আহতাবস্থায় হিরাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে হিরার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের ভাই শাহজাহান বাদী হয়ে ঠাকুরগাঁও সদর থানায় একটি হত্যা মামলা করেন। ঠাকুরগাঁও সদর থানা পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে মামলার আসামিদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন।

অপরদিকে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোস্তাক আলম টুলু জানান, আদালত সাক্ষী প্রমাণের ভিত্তিতে যেভাবে আইন সঙ্গত মনে করেছে সেভাবে রায় প্রদান করেছেন। সে বিষয়ে আমাদের বলার কিছু নেই। তবে আমাদের উচ্চ আদালতে আপিল করার সুযোগ আছে। আমরা সেখানে আপিল করব।’