নরসিংদীতে শেষ হলো আঞ্চলিক এসএমই মেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণের একটি মুহূর্ত, ছবি: বার্তা২৪.কম

সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণের একটি মুহূর্ত, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হলো নরসিংদীর ৮ দিনব্যাপী আঞ্চলিক এসএমই মেলা। রোববার (৮ মার্চ) সন্ধায় নরসিংদী জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নরসিংদী জেলা প্রশাসন, বিসিক নরসিংদী, নরসিংদী জেলা চেম্বার, নাসিব নরসিংদী ও বাংলাদেশ ব্যাংকের সার্বিক ব্যবস্থায় এসএমই ফাউন্ডেশন ৮ দিনব্যাপী এই মেলার আয়োজন করে। গত ১ মার্চ বিকেলে শিল্পমন্ত্রী এড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন।

ক্ষুদ্র ও মাঝারি শিল্পের মাধ্যমে স্থানীয়ভাবে উৎপাদিত পণ্য জনগণের মাঝে পরিচিতি, বাজারজাতকরণ সহজলভ্যতাসহ স্থানীয়ভাবে ক্রেতা তৈরী করার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয় বলে জানান কর্তৃপক্ষ।

সমাপনী দিনে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, সেক্টর কমান্ডার ফোরাম ৭১ এর জেলা সভাপতি আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী বিসিকের এজিএম সাজ্জাদ হোসেন, নরসিংদী চেম্বারের সভাপতি আলী হোসেন শিশির ও নাসিবের জেলা সভাপতি মো: রুস্তম আলী। এসময় শিল্পপ্রতিষ্ঠানের উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

মেলায় স্থানীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানের উৎপাদিত, কাপড়, চামড়ার তৈরী পণ্য নিয়ে প্রায় ৬০টি স্টল অংশগ্রহণ করে।

আলোচনা শেষে মেলায় আগত শ্রেষ্ঠ মহিলা উদ্যোক্ত নহর বুটিক, শ্রেষ্ঠ উদ্যোক্তা প্রতিষ্ঠান ফেয়ার প্রাইজ সুপার শপ, নান্দনিক সাজ সজ্জায় ভিটালাক ডেইরী এন্ড ফুড, পণ্যের গুণগত মানের দিক বিবেচনা করে পায়েল নকশি ও সর্বাধিক বিক্রয়ী প্রতিষ্ঠান হিসেবে রিজেন্ট ফেব্রিক্সের কর্তৃপক্ষের হাতে সম্মাননা ও সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

আপনার মতামত লিখুন :