বাংলাবান্ধা দিয়ে যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড়
বাংলাবান্ধা স্থলবন্দর

বাংলাবান্ধা স্থলবন্দর

  • Font increase
  • Font Decrease

চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে মহামারি ধারণ করা করোনাভাইরাস রোধে পঞ্চগড়ের একমাত্র চর্তুদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে একমাস যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা জারি করছে ভারত।

শুক্রবার (১৩ মার্চ) বিকেল পাঁচটার পর থেকে আর কোনো বাংলাদেশি পাসপোর্টধারী ভারতে যেতে পারবেন না। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানা গেছে। তবে বাংলাদেশে অবস্থানরত ভারতীয় নাগরিকরা ও ভারতে অবস্থানরত বাংলাদেশি নাগরিকরা এই সময়ের মধ্যে এই স্থলবন্দর দিয়ে নিজ নিজ দেশে ফিরতে পারবেন।

তবে ভারত, নেপাল ও ভুটান থেকে পাথর আমদানি চালু থাকবে নাকি বন্ধ থাকবে এ বিষয়ে নিশ্চিত করেনি বাংলাবান্ধা স্থলবন্দর কর্তৃপক্ষ।

এ বিষয়ে পঞ্চগড় জেলা আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, বাংলাবান্ধা স্থলবন্দরে যদি পাথর আমদানি রফতানি বন্ধ হয়ে যায়, তাহলে বাণিজ্যে ব্যাপক প্রভাব পড়বে।’

এদিকে, বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকছেদ আলী বার্তা২৪.কম-কে বলেন, ‘ভারত এক মাসের জন্য ভিসা বন্ধ ও যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা আরোপ করায় শুক্রবার বিকেল ৫টার পর থেকে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত বন্ধ থাকবে।’

আপনার মতামত লিখুন :