অনুমতি ছাড়াই ঝিনাইদহে চলছে বাণিজ্য মেলা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঝিনাইদহ
ঝিনাইদহের কালীগঞ্জে চলছে মাসব্যাপী বাণিজ্য মেলা। ছবি: বার্তা২৪.কম

ঝিনাইদহের কালীগঞ্জে চলছে মাসব্যাপী বাণিজ্য মেলা। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে গোটা পৃথিবী বিপর্যস্ত হয়ে পড়েছে। ইতোমধ্যে বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়েছে ৮ জন। বন্ধ ঘোষণা করা হয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। জনসমাবেশ এড়িয়ে চলার নির্দেশ দেয়া হয়েছে। ঠিক এই সময় প্রশাসনের অনুমতি ছাড়াই ঝিনাইদহের কালীগঞ্জে চলছে মাসব্যাপী বাণিজ্য মেলা। প্রায় প্রতি রাতে মেলার মঞ্চে বিভিন্ন শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সেখানে বিপুল সংখ্যক লোক সমাগম ঘটছে।

মেলা আয়োজনের জন্য স্থানীয় প্রশাসনের কাছ থেকে কোনো লিখিত অনুমতিই মেলেনি। তারপরও মেলা চলছে।

জানা যায়, কালীগঞ্জ উপজেলার পৌর এলাকার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে কালীগঞ্জ ক্রীড়া ফেডারেশনের আয়োজনে গত ৬ মার্চ এই বাণিজ্য মেলার উদ্বোধন করা হয়। মেলার উদ্বোধন করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

সরেজমিনে রোববার (১৫ মার্চ) রাতে মেলার মাঠে গিয়ে দেখা যায়, ওই সময় মঞ্চে উপস্থিত ছিলেন কৌতুক অভিনেতা কাজল। মঞ্চের সামনে প্রায় দুই হাজারের মতো দর্শক ছিল। আর সেই দর্শক সামলাতে হিমশিম খেয়েছেন স্বেচ্ছাসেবকরা। সন্ধ্যা থেকে মেলার ভিড় বাড়তে থাকে। রাত ১২টা পর্যন্ত মেলায় লোক সমাগম থাকে।

মেলায় আগত দর্শকরা জানান, গ্রামের মানুষ এতো সচেতন না। এ কারণে তারা মেলায় আসছেন, ঘুরছেন।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম জানান, করোনা প্রতিরোধে ওয়াজ মাহফিল, কীর্তনসহ ধর্মীয় অনুষ্ঠান বন্ধ রাখার আহ্বান জানানো হয়েছে। দ্রুত বাণিজ্য মেলা বন্ধ করা উচিত।

বাণিজ্য মেলার আয়োজক কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ জানান, আগামী দু’একদিনের মধ্যেই মেলাটি বন্ধ করে দেয়া হবে।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রাণী সাহা জানান, মেলার কোনো লিখিত অনুমতি নেই। মেলা বন্ধ করে দেয়া হবে।