সাজেকে হামে ১৪ দিনে ৫ শিশুর মৃত্যু, আক্রান্ত শতাধিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাঙামাটির দুর্গম অঞ্চল সাজেক ইউনিয়নের ৭নং ওয়ার্ডের তিনটি এলাকায় মহামারি আকারে দেখা দিয়েছে হাম। গত ১৪দিনে এই রোগে ৬ শিশুর মৃত্যু হয়েছে। আক্রান্ত রয়েছে অন্তত আরো শতাধিক শিশু।

শুক্রবার (২০ মার্চ) ওই এলাকার জনপ্রতিনিধি জৌপৈই থাং ত্রিপুরা বিষয়টি নিশ্চিত করেছেন।

মেম্বার জানান, অরুন পাড়া, লাংকাটান পাড়া ও হাইচ্যাপাড়া নামক এই তিনটি এলাকায় সর্বমোট ১০৭ জন লোক হামরোগে আক্রান্ত হয়েছে। তবে নিহতের সংখ্যা নিয়ে উপজেলা প্রশাসন ও জেলার স্বাস্থ্য বিভাগ থেকে বিভ্রান্তিকর তথ্য পাওয়া গেছে বলে তিনি জানান।

এবিষয়ে রাঙামাটির সিভিল সার্জন ডা. বিপাশ খীসা তিন শিশুর মৃত্যুর তথ্য নিশ্চিত করে বলেন, কুসংস্কারে প্রভাবিত হয়ে মানুষজন উন্নত চিকিৎসা নিতে অন্যত্র আসতে চাচ্ছে না। কর্তৃপক্ষ থেকে রেফার্ড করার পরেও তারা খাগড়াছড়িতে বা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্যে যাচ্ছেনা।

অপরদিকে বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু হামরোগে আক্রান্ত হয়ে গত ১৪ দিনে ৫ শিশু মারা গেছে বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'পরিস্থিতি মোকাবেলায় আমরা সেখানে বিজিবি'র দুইটি এবং স্বাস্থ্য বিভাগ থেকে একটি মেডিকেল টিম পাঠিয়েছি। তারা সেখানে কাজ করছে। বর্তমানে অনেকেই সুস্থ হয়ে উঠছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে'।

আপনার মতামত লিখুন :