করোনার প্রভাব শিবচর বাজারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর
শিবচর বাজারে করোনার প্রভাব

শিবচর বাজারে করোনার প্রভাব

  • Font increase
  • Font Decrease

মহামারি করোনাভাইরাসের প্রভাব পড়েছে মাদারীপুরের শিবচর বাজারে। শুক্রবার (২০ মার্চ) সকাল থেকেই নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্যের দোকান ব্যতিত অন্য সব বন্ধ রয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে শিবচর উপজেলা প্রশাসন করোনা প্রতিরোধে জরুরি মতবিনিময় সভায় সন্ধ্যা থেকে ওষুধের দোকান, চাউলের দোকান, মুদি দোকান, মাছ-মাংস, তরকারি ও ফলের দোকান ছাড়া অন্য সব দোকানপাট বিভিন্ন সভা সমাবেশ, ধর্মীয়, বিবাহ অনুষ্ঠান পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে বলেন । এ নিষেধাজ্ঞার খবর দেশ বিদেশের বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়লে মানুষের মাঝে অস্থিরতা বিরাজ করে। পরে এর প্রভাব পড়তে থাকে শিবচর বাজারের উপর। তখন থেকেই নিত্য প্রয়োজনীয় পণ্য কেনায় ভিড় পড়ে যায় স্থানীয় বাজারগুলোতে।

তবে বৃহস্পতিবার রাতেই শিবচর উপজেলা প্রশাসন ফের এই নির্দেশনা সংশোধন করেছেন।

উপজেলা প্রশাসনের মতে, শিবচরে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কায় পৌরসভার ২টি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের ১টি গ্রাম ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের ১টি গ্রামকে কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে। এসকল এলাকার মানুষদের চলাচল সীমিত করা হয়েছে।

তবে শুক্রবার (২০ মার্চ) সকালে থেকে শিবচর পৌর বাজারে মানুষের উপস্থিতি ছিল তুলনামূলক কম। বাজারের প্রায় সকল দোকানপাট বন্ধ রয়েছে। ফার্মেসি ও হোটেলগুলো খোলা রয়েছে। এদিকে বাজারের চকবাজার এলাকায় নিত্য প্রয়োজনীয় দোকানগুলোতে প্রচুর ভিড় লক্ষ্য করা গেছে। মাছ-মাংসের দাম স্থিতিশীল থাকলেও কাঁচাবাজারর দাম উর্দ্ধমূখী বলে জানান ক্রেতারা। এদিকে দূরপাল্লার গণপরিবহনগুলো বন্ধ রয়েছে। তবে ছোট যানবাহনগুলো চলাচল স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, করোনাভাইরাস যাতে মানুষের মধ্য না ছড়ায় এ বিষয়ে মানুষকে সচেতন করছি।তাছাড়া যারা এখানে বিদেশ থেকে এসেছে তাদের আমরা হোম কোয়ারেন্টাইন থাকতে বলছি। তাছাড়াও আমারা বিভিন্ন মসজিদের ইমাম সাহেবদের বলছি তারা যেন আজ জুমার নামাজের সময় সকলকে এ বিষয়ে সচেতন করেন।

আপনার মতামত লিখুন :