ফতুল্লায় ২টি কমিউনিটি সেন্টারকে জরিমানা, ওয়াজ মাহফিল বন্ধ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম, নারায়ণগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুল্লায় পৃথক দুইটি কমিনিউটি সেন্টারে অভিযান চালিয়ে ৫৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় দুটি কমিনিউটি সেন্টারেই বিয়ের অনুষ্ঠান চলছিলো। এছাড়া একই এলাকায় পৃথক দুটি ওয়াজ মাহফিল বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২০ মার্চ) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহি অফিসার (ইউএনও) নাহিদা বারিকের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

ইউএনও নাহিদা বারিক জানান, করোনার বিস্তাররোধে কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। সরকারের এই নির্দেশ অন্যকারীদের বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে ফতুল্লা বাজার ও পাগলা বাজার এলাকায় অবস্থিত দুটি কমিনিউটি সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে। একই সঙ্গে দুটি কমিনিউটি সেন্টারের মালিকের কাছ থেকে ৫৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় দুটিতেই বিয়ের অনুষ্ঠান চলছিলো। ওই অনুষ্ঠানে আসা সকল অতিথিকে করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সচেতন করাসহ সরকারের দিক নির্দেশনা মেনে চলার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

তিনি আরো জানান, একইদিন উপজেলার কাশিপুর ইউনিয়নের পৃথক দুটি এলাকায় চলমান ওয়াজ মাহফিল বন্ধ করে দেয়া হয়েছে। সন্ধ্যার পরে এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় বিপুল সংখ্যক পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি অংশ নেন।