বাজারদর নিয়ন্ত্রণে শিবচরে মনিটরিং, ৩ দোকানে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর
বাজারদর নিয়ন্ত্রণে শিবচরে চলছে মনিটরিং

বাজারদর নিয়ন্ত্রণে শিবচরে চলছে মনিটরিং

  • Font increase
  • Font Decrease

 

করোনাভাইরাস সংক্রমণের অজুহাতে দ্রব্যমূল্য বৃদ্ধি ও নিত্যপ্রয়োজনীয় দোকানপাট ব্যতীত অন্য কোনো দোকান খোলা না রাখতে পারে, সেজন্য মাদারীপুরের শিবচর উপজেলার বিভিন্ন বাজারে মনিটরিং চলছে।

শনিবার (২১ মার্চ) বেলা ১১টা থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মাজিস্ট্রেট মো. আসাদুজ্জামানের নেতৃত্বে মনিটরিং কমিটি নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্যের বাজার দর নিয়ন্ত্রণ শিবচর বাজারসহ আশপাশের কয়েকটি বাজার ঘুরে দেখেন এবং দোকানে মূল্য তালিকা ঝুলিয়ে রাখার নির্দেশ দেন।

এসময় তারা পৌরসভার শিবরায়ের কান্দি মোড় এলাকায় দোকান খোলা রাখার দায়ে তিন দোকান মালিকের পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন। জরিমানাকৃত দোকান মালিকরা হলেন- মো. ঠান্ডু খান, শহিদুল ইসলাম ও রাজ্জাক হাওলাদার।

অভিযান পরিচালনা করে ৩ দোকানে জরিমানা করা হয়

জানা গেছে, কয়েকদিন ধরে করোনাভাইরাস আতঙ্কে শিবচরে বাজারে কিছু অসাধু ব্যবসায়ী চাল, ডাল, আটা, ময়দা, পেঁয়াজ, রসুন আদা, তেল, মসলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে দেয়। এ জন্য আসাদুজ্জামান পৌরসভা কর্তৃক প্রদেয় মূল্য তালিকা টানানো ও নিত্যপ্রয়োজনীয় দোকান ব্যতীত অন্যান্য দোকান বন্ধ রাখা নির্দেশ দেন।

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- শিবচর উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রকিবুল হাসান, নির্বাহী মাজিস্ট্রেট আবদুল্লাহ আবু জাহের, সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) মো. আবির হোসেন, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদসহ প্রমুখ।

নিত্যপ্রয়োজনীয় পণ্য ছাড়া অন্য দোকান বন্ধের নির্দেশ

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান বলেন, ‘আমরা প্রতিদিন প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের বাজার দর নিয়ন্ত্রণে শিবচর বাজারসহ সব বাজারে অভিযান পরিচালনা করব।’

আপনার মতামত লিখুন :