শিবচরে জনসমাগম ঠেকাতে চেকপোস্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর
শিবচরে বাড়ানো হয়েছে পুলিশ, ছবি: বার্তা২৪.কম

শিবচরে বাড়ানো হয়েছে পুলিশ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মাদারীপুরের শিবচরে করোনাভাইরাসের ঝুঁকির মধ্যে মানুষের সমাগম ঠেকাতে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। এ উপজেলায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিভিন্ন এলাকায় পুলিশের টহলও জোরদার করা হয়েছে।

শনিবার (২১ মার্চ) সকাল থেকে বিভিন্ন সড়কে পুলিশের টহল দেখা যায়। তবে দুপুরের পর থেকে পুলিশের এ টহল আরো জোরদার করা হয়। দুপুর থেকে প্রতিটি এলাকার প্রবেশ ও নির্গমন পথে বসানো হয়েছে চেকপোস্ট।

পুলিশ সূত্রে জানা যায়, শিবচর উপজেলায় করোনা সংক্রামক বিস্তার প্রতিরোধে শিবচরের বিভিন্ন এলাকায় ১৬টি চেকপোস্ট বসানো হয়েছে। এজন্য প্রায় ২৫০ জন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রনালয়ের ঘোষণা অনুযায়ী, মাদারীপুরের শিবচর উপজেলায় প্রবাসীদের আনাগোনা বেশি থাকায় এবং প্রবাসীরা সঙ্গরোধ (হোম কোয়ারেন্টাইন) মেনে না চলার কারণে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিতে রয়েছে।

অন্যদিকে, গতকাল (২০ মার্চ) বিকেলে শিবচর থানায় এক প্রেস ব্রিফিং-এ ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নুরে আলম মিনা বলেন, করোনাভাইরাসের কারণে উপজেলার ২টি ইউনিয়ন ও পৌরসভার ২টি ওয়ার্ড ঝুঁকিপূর্ণ। এ এলাকাগুলো প্রশাসনের বিশেষ নজরে রয়েছে। তাই শনিবার থেকে শিবচরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

এ বিষয়ে শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, শিবচর করোনাভাইরাসের ঝুঁকির মধ্যে। এছাড়া শিবচর উপজেলা প্রশাসন এখানকার চারটি এলাকাকে ঝুঁকিপূর্ন হিসেবে চিহ্নিত করেছে সেসব এলাকাসহ পুরো উপজেলায় যেন কোনও জনসমাগম না হয় এবং গনপরিবহন বন্ধে আমরা এ পদক্ষেপ নিয়েছি।

আপনার মতামত লিখুন :