করোনা সতর্কতায় ফরিদপুরে জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো গণবিজ্ঞপ্তির ছবি

জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো গণবিজ্ঞপ্তির ছবি

  • Font increase
  • Font Decrease

করোনা সতর্কতায় ফরিদপুরের জেলা প্রশাসনের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সোমবার (২৩ মার্চ) সকালে এই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, সাপ্তাহিক সব হাট (পশুর হাটসহ), আবাসিক হোটেল, শপিংমল, বাণিজ্য কেন্দ্র, রেস্টুরেন্ট, বিনোদন কেন্দ্র, পার্ক, মেলা, সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় সমাবেশ, সিনেমা হল, ভ্রাম্যমাণ ফাস্ট ফুড, স্ট্রিট ফুড ও চায়ের দোকানের আড্ডাসহ জনসমাগম হয় এমন সব কিছু পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

খাদ্য সামগ্রী, ওষুধ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির সব দোকানপাট (মাছ-মাংসের দোকানসহ), কাঁচাবাজার, সাধারণ খাবারের হোটেল চিকিৎসা প্রতিষ্ঠান খোলা থাকবে। তবে এসব স্থানে কেনাকাটার সময় নিরাপদ দূরত্ব (১ মিটার) বজায় রাখতে হবে।

জেলা বা উপজেলা পর্যায়ে খাদ্যদ্রব্যের পাইকারি বাজার বা মার্কেট জনসাধারণের কেনাকাটার সুবিধার্থে দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্থানীয় প্রশাসনের অনুমতি সাপেক্ষে খোলা থাকবে।

বিদেশ থেকে আগত সব প্রবাসীকে অবশ্যই নির্ধারিত ১৪ দিন সঙ্গরোধে থাকতে হবে এবং করোনাভাইরাস সংক্রমণের কোনো উপসর্গ দেখা দিলে তাৎক্ষণিকভাবে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্র বা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বা উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করতে হবে। সংক্রমণব্যাধির বিস্তার ঘটায় এমন কাজ করলে নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :