জনশূন্য পঞ্চগড় শহর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড়
পঞ্চগড় শহর।

পঞ্চগড় শহর।

  • Font increase
  • Font Decrease

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের ৫ উপজেলায় ৪৩টি ইউনিয়ন রয়েছে। আর এসব উপজেলা, ইউনিয়নের কেন্দ্রবিন্দু হচ্ছে পঞ্চগড় শহর। এখানে রাত পোহানোর পরপরই লোকে লোকারণ্য হয়ে যেত। কিন্তু করোনা ভাইরাসের আতঙ্কে শহরের রাস্তাঘাট ও মার্কেটগুলো জনশূন্য হয়ে পড়েছে।

সোমবার (২৩ মার্চ) দুপুরে শহরের বিভিন্ন স্থান ঘুরে এ চিত্র দেখা গেছে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না।

পঞ্চগড় জেলা শহরের রিকশা চালক আমিরুল ইসলাম বলেন, ‘করোনাভাইরাসের আতঙ্কে মানুষ ঘর থেকে তেমন বের হচ্ছে না। তাই যাত্রীও পাচ্ছি না। গরিব মানুষ বাসায় বসে থাকলে সংসার চলবে কীভাবে? এ কারণে ঝুঁকি জেনেও রিকশা নিয়ে বের হয়েছি।’

ইদ্রিস আলী নামে এক পথচারী বলেন, ‘বাজার করতে এসেছি। এখন বাসায় ফিরে যাচ্ছি।’

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, জেলার ৫টি উপজেলায় বিদেশ ফেরত যাত্রীর সংখ্যা ৯শ। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সঙ্গরোধে রাখা হয়েছে ৩৭৩ জনকে। আর সব মিলে এ পর্যন্ত সঙ্গরোধে রয়েছে ৫৬৫ জন। তবে তাদের শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি।

ইতোমধ্যে জেলা প্রশাসন ও জেলা পুলিশ করোনাভাইরাস প্রতিরোধে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ ও বিভিন্ন প্রচারণা শুরু করেছে। এছাড়া বিদেশ ফেরত যাত্রীদের বিষয়ে জেলা পুলিশ তদন্ত শুরু করেছে। একই সঙ্গে জেলা প্রশাসন জনসমাগম, মিটিং, মিছিল, সেমিনার, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করেছে।

পঞ্চগড় জেলা সিভিল সার্জন ডা. ফজলুর রহমান জানান, করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছেন তারা।

আপনার মতামত লিখুন :