মাধবদীতে স্পিনিং মিলের গোডাউনে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী
স্থানীয়দের সহযোগিতায় অগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস, ছবি: বার্তা২৪.কম

স্থানীয়দের সহযোগিতায় অগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নরসিংদীর মাধবদীতে মোবারক আলী স্পিনিং মিলের গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রায় আড়াই কোটি টাকার মালামাল পুড়ে গিয়েছে বলে দাবী কর্তৃপক্ষের। সোমবার (২৩ মার্চ) দুপুরে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনের তীব্রতায় চারপাশের বাড়িঘরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে নরসিংদী এবং মাধবদীর দমকল বাহিনীর ৫টি ইউনিট একযোগে কাজ করে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, দুপুর পৌনে ১২টার দিকে মোবারক স্পিনিং মিলের গোডাউনে মিল কর্তৃপক্ষ ও স্থানীয়রা আগুনের ধোয়া দেখতে পায়। সাথে সাথে মাধবদী দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। প্রথমে মাধবদী দমকল বাহিনীর দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আরও ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। আগুনে মিলটির গোডাউনে থাকা সমস্ত তুলা পুড়ে ছাই হওয়ায় আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মিল মালিক হাজী মো. ইলিয়াছ। তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারা যায়নি।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, আগুন লাগার খবর পেয়ে নরসিংদীর ৩টি ও মাধবদীর ২টি ইউনিয়নের ৩৫ জন সদস্য একযোগে কাজ করে প্রায় দেড় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। যেহেতু এটা তুষার গোডাউন তাই তাতে বিদ্যুতের কোন লাইন ছিলনা। তবে কিভাবে আগুন লেগেছে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে।

আপনার মতামত লিখুন :