দিনাজপুরে ৭৪ বাড়িতে লাল পতাকা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, দিনাজপুর
দিনাজপুরের ম্যাপ

দিনাজপুরের ম্যাপ

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জনসচেতনতায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় ৭৪ জন প্রবাসীর বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা গেছে, যারা কয়েক দিন আগে বিদেশ থেকে দেশে ফিরেছেন এমন ৭৪ জন প্রবাসীর বাড়িতে উপজেলা প্রশাসন লাল পতাকা টাঙিয়ে দিয়েছে। এসব বিদেশ ফেরত ব্যক্তিকে সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) রাখতে ও এলাকার জন সাধারণকে সতর্ক করতে রোববার বিকেল থেকে উপজেলা প্রশাসনের পক্ষে ঘোড়াঘাট থানা পুলিশ ও গ্রাম পুলিশের সহায়তায় তৈরি করা একটি তালিকা অনুযায়ী প্রতিটি প্রবাসীর বাড়িতে গিয়ে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়।

ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম জানান, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় জনসচেতনতা ও প্রতিরোধের অংশ হিসেবে আমরা সব প্রবাসী ব্যক্তিদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দিয়েছি এবং বিদেশফেরত ব্যক্তিদের সঙ্গরোধে থাকতে চাপ প্রয়োগ করছি। সেই সঙ্গে লাল পতাকা লাগানো বাড়িতে যাতায়াত না করতে আমরা এলাকাবাসীদের সচেতন করছি।

ঘোড়াঘাট থানার ওসি আমিরুল ইসলাম জানান, তালিকা অনুযায়ী আমরা সব বিদেশফেরত ব্যক্তিদের বাড়িতে যাচ্ছি। মোবাইল ফোনের মাধ্যমে নিয়মিত তাদের সঙ্গে যোগাযোগ করছি। তাছাড়া তাদের সঙ্গরোধে থাকতে অনুরোধ করছি এবং স্থানীয় জন প্রতিনিধি ও প্রযুক্তির মাধ্যমে তাদের কার্যক্রম ও গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে।