আখাউড়া স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
আখাউড়া স্থলবন্দর, ছবি: বার্তা২৪.কম

আখাউড়া স্থলবন্দর, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কোন প্রকার নোটিশ ছাড়াই ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সব ধরনের আমদানি ও রফতানি বন্ধ করে দিয়েছে আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ। এতে বন্দরে আটকা পড়েছে শত শত পাথর ও অন্যান্য মালামাল বহনকারী ট্রাক। তবে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে পাসপোর্টধারী যাত্রী পারাপারে নিষেধাজ্ঞা এখনো অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) সকাল থেকে জেলার আখাউড়া-আগরতলা স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ হয়ে যায়। দুপুরে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন আখাউড়া আমদানি রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম।

তিনি জানান, কোনো প্রকার নোটিশ ছাড়াই হঠাৎ মঙ্গলবার সকাল থেকে সব ধরনের মালামাল আগরতলা ইমিগ্রেশন দিয়ে ঢুকতে দিচ্ছে না কর্তৃপক্ষ। এই বিষয়ে আগরতলা বন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাদের কাছে স্থলবন্দর আনুষ্ঠানিকভাবে বন্ধের বিষয়ে চিঠি চাওয়া হয়েছে। তারা এখনো চিঠি দেয়নি।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ আব্দুল হামিদ বলেন, ‘সকাল থেকে কোনো প্রকার যাত্রী পারাপার হয়নি। তবে যাত্রী পারপারের ক্ষেত্রে আগে থেকে দেওয়া নির্দেশনা এখনো চালু রয়েছে। আগরতলা ইমিগ্রেশনে বাংলাদেশের কয়েকজন যাত্রী আসার জন্য অপেক্ষা করছেন বলে জানতে পেরেছি।’

আপনার মতামত লিখুন :