ব্রাহ্মণবাড়িয়ায় করোনা সচেতনতায় তরুণরা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
করোনা সচেতনতায় তরুণরা, ছবি: বার্তা২৪.কম

করোনা সচেতনতায় তরুণরা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ব্রাহ্মণবাড়িয়ায় প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সচেতনতামূলক বিভিন্ন কাজ করে যাচ্ছে বাঞ্ছারামপুর থানার 'কদমতলী একতা ছাত্র সংঘ (উত্তর)' নামে এক সংগঠনের তরুণরা।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সংগঠনটির সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে থানার কদমতলী গ্রামের সাধারণ মানুষদের মাঝে ফেইস মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়। স্থানীয় বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবুর রহমানের সন্তান ডিপেন্ড সোর্সের ম্যানেজিং ডিরেক্টর শরিফুল ইসলাম (ইস্পা) এর অর্থায়ন করেন।

কার্যক্রমটি পরিচালনা করেন উক্ত সংগঠনের সভাপতি ঢাবির মাস্টার্সের অণুজীব বিভাগের ছাত্র ফয়সাল আহমেদ। এসময় মোহাম্মদ আল-মামুন, সোহেল আহমেদ, মোশাররফ হোসেন, রুস্তম, শোয়েব আহমেদসহ সংগঠনের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

এ বিষয়ে শরিফুল ইসলাম (ইস্পা) বলেন, 'করোনা মোকাবিলায় আমরা ঐক্যবদ্ধভাবে গ্রামের সাধারণ মানুষের পাশে আছি। সরকার বিভিন্নভাবে চেষ্টা করছে এই মহামারীকে ঠেকাতে। তারই অংশ হিসাবে শহর থেকে গ্রামে চলছে এই সচেতনতামূলক কর্মসূচি'।

উল্লেখ্য, করোনাভাইরাস ইতিমধ্যেই বিশ্বের ১৯৬ দেশে ছড়িয়ে পড়েছে। দেশে ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৩৯ জন। প্রাণ গেছে ৫ জনে। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১১ জন।