আটকে পড়া শ্রমিকদের বাড়ি পাঠালেন সংসদ সদস্য 

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
বাসে উঠছেন শ্রমিকরা/ছবি: বার্তা২৪.কম

বাসে উঠছেন শ্রমিকরা/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

উত্তরবঙ্গ থেকে ফরিদপুর জেলায় কাজের সন্ধানে এসে আটকে পড়া ১৯৮ শ্রমিককে বাড়ি ফেরার ব্যবস্থা করলেন স্থানীয় সংসদ সদস্য ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (২৮ মার্চ) বেলা একটার দিকে তাদের বহনকারী বাসগুলো ফরিদপুর ছেড়ে যায়।

শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম জানান, দিনাজপুর, রাজশাহী, নাটোরসহ কয়েকটি জেলা থেকে কাজের সন্ধানে আসা এসব শ্রমিক করোনার কারণে গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় বাড়ী ফিরতে পারছিলেন না। কয়েকদিন কাজ না থাকায় তাদের কাছে টাকা পয়সাও ছিলো না।

এ খবর জানার পর স্থানীয় সংসদ সদস্য ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব খন্দকার মোশাররফ হোসেনের নির্দেশে সাউথ লাইন পরিবহনের তিনটি বাস যোগে তাদের নিজ এলাকায় পাঠানোর ব্যবস্থা করা হয়। এ সময় ওই শ্রমিকদের মাস্ক ও নগদ ১শ টাকা করে দেওয়া হয়।

এদিকে ফরিদপুরের সিভিল সার্জন মো. সিদ্দিকুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় ৩৩ জনকে নতুন করে বাড়িতে সঙ্গরোধের থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বর্তমানে সঙ্গরোধে রয়েছেন এক হাজার ৪২ জন। সময়সীমা পার করায় মোট ৫৫৮ জনকে রিলিজ দেয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :