বাজারে সবজি সরবরাহ পর্যাপ্ত, ক্রেতা কম



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
বাজারে সবজি সরবরাহ পর্যাপ্ত

বাজারে সবজি সরবরাহ পর্যাপ্ত

  • Font increase
  • Font Decrease

করোনা প্রতিরোধে লক্ষ্মীপুরে স্থানীয় প্রশাসনের নির্দেশনা অনুযায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্য ও কাঁচা পণ্যবাহী ট্রাকছাড়া সকল যানবাহন বন্ধ রয়েছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত কাঁচা পণ্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানগুলো খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। কাঁচা বাজারে এখনো শাক-সবজি সরবরাহ পর্যাপ্ত আছে। দামও স্বাভাবিক রয়েছে কিন্তু ক্রেতা নেই।

শনিবার (২৮ মার্চ) বিকেলে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল ইসলাম ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদের নেতৃত্বে কাঁচাবাজারসহ পৌর শহরে সেনাবাহিনী টহল দিয়েছেন। করোনা প্রাদুর্ভাব রোধে দূরত্ব বজায় রেখে কেনাকাটা করতে ক্রেতাদের জন্য গোলবৃত্ত এঁকে দেয় সেনাবাহিনী। একই সঙ্গে পথচারি ও ক্রেতা-বিক্রেতাদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। করোনা রোধে বাজারে জীবাণুনাশক স্প্রে করেছেন সেনাবাহিনীর টহল টিম।

এদিকে জেলা শহরের মাছ বাজার, স্থায়ী কাঁচা বাজার নিয়ম মেনেই খোলা হচ্ছে। দামও স্বাভাবিক রয়েছে। ক্রেতারা চাহিদা অনুযায়ী তাদের সবজি কেনাকাটা করছেন। কিন্তু ভ্রাম্যমাণ ভ্যানে করে সবজি বিক্রি করতে দেখা যাচ্ছে না।

অন্যদিকে গত শুক্রবার (২৭ মার্চ) বিকেলে সদরের দালাল বাজার, কাঞ্চনি বাজার ও বৃহস্পতিবার (২৬ মার্চ) জেলা শহরের পুরাতন আদালত সড়কে সাপ্তাহিক হাটে ক্রেতাদের উপচে পড়া ভিড় ছিল। পরে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু বাজারগুলোতে গিয়ে মাইকিং করে জনগণকে সচেতন করেন।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পাল বলেন, কাঁচা বাজারসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রীর যেন অতিরিক্ত দামে কেউ বিক্রি করতে না পারে সেজন্য আমাদের সতর্ক দৃষ্টি রয়েছে। মাঠ পর্যায়ে আমাদের কর্মকর্তারা কাজ করছে।