গৌরীপুরে গরু-ছাগলের হাট বন্ধ করলো প্রশাসন

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
গরু-ছাগলের হাট বন্ধ করলো প্রশাসন/ছবি: বার্তা২৪.কম

গরু-ছাগলের হাট বন্ধ করলো প্রশাসন/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও জনসমাগম ঠেকাতে ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরে গরু, ছাগল, হাঁস-মুরগি, কবুতর বিক্রির সাপ্তাহিক হাট বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

শনিবার (২৮ মার্চ) বিকেলে পৌর শহরের গো-হাটা এলাকায় উপজেলা নির্বাহী অফিসার সেজুতি ধর, পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম ও গৌরীপুর থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দিন অভিযান চালিয়ে হাট বন্ধ করেন।

জানা গেছে, গৌরীপুর পৌর শহরের হরিজনপল্লী সংলগ্ন গো-হাটা এলাকায় প্রতি শনিবার ও মঙ্গলবার গরু, ছাগল, হাঁস, মুরগি, কবুতর বিক্রির হাঁট বসতো। কিন্তু করোনাভাইরাস সংক্রমণ রোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে জনসমাগম ঠেকাতে ওই হাট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। কিন্তু শনিবার ওই হাট চালু হলে প্রশাসন খবর পেয়ে বন্ধ করে দেয়। এছাড়াও, হাটকে কেন্দ্র করে গড়ে ওঠা ভ্রাম্যমাণ দোকানগুলো সরিয়ে দেয়া হয়। পাশাপাশি মাইকিং করে হাঁট-বন্ধের বিষয়টি প্রচার করা হয়।

এ সময় শহরের কাঁচাবাজার ও নিত্যপণ্যের দোকান পরিদর্শন করে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতাদের দ্রব্যমূল্য ক্রয় করার প্রচারণা চালানো হয়। পাশাপাশি ব্যবসায়ীদের অতিরিক্ত মূল্যে দ্রব্য বিক্রি করতে নিষেধ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সেজুতি ধর অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসের বিস্তার রোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :