শিবচরে ১০ টাকা মূল্যের ৬৮ বস্তা চালসহ ডিলার আটক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর
চাল ব্যবসায়ী আবুবক্কর সিদ্দিককে আটক করা হয়/ছবি: সংগৃহীত

চাল ব্যবসায়ী আবুবক্কর সিদ্দিককে আটক করা হয়/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ৬৮ বস্তা চাল জব্দ করা হয়েছে। কালোবাজারে বিক্রির উদ্দেশে এক ডিলার এ চাল মজুদ করে রেখেছিল।

শনিবার (২৮ মার্চ) রাত নয়টার দিকে মাদারীপুর জেলার শিবচর উপজেলার শেখপুর বাজারে গোপন সংবাদের ভিত্তিত্বে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মাজিস্ট্রেট মো. আসাদুজ্জামানের নেতৃত্বে শিবচর উপজেলার সহকারী কমিশনার ভুমি মোঃ রকিবুল ইসলাম, শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ ও মাদারীপুর র‍্যাব ৮ এর একটি প্রতিনিধি দল এ অভিযান পরিচালনা করেন।

এসময় আবুবক্কর সিদ্দিক ওরফে মাসুম মোল্লা নামে এক চাল ব্যবসায়ীকে আটক করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে প্রশাসনের একটি দল জানতে পারে যে, ১০ টাকা দরের কিছু চাল কালোবাজারে বিক্রির জন্য ডিলার তার নিজ দোকানে না রেখে অন্য জায়গায় মজুদ করেন। পরে প্রশাসন বাজারে অভিযান চালিয়ে আবুবক্কর সিদ্দিকীর মালিকানাধীন ৬৮ বস্তা চাল অন্য দোকান থেকে উদ্বার করে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ঐ বাজরে কিছু চাল অন্যত্র বিক্রির উদ্দেশে মজুদ করে রেখেছে। আমারা রাতেই সেখানে অভিযান পরিচালনা করি এবং সেখান থেকে ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক নামে একজনকে আটক করি।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল কালাম আজাদ ঘটনার সততা নিশ্চিত করে বলেন এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।