রাঙামাটিতে সাড়ে ৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছেন ডিসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি
খাদ্য সহায়তা দিচ্ছেন ডিসি

খাদ্য সহায়তা দিচ্ছেন ডিসি

  • Font increase
  • Font Decrease

সামাজিক দূরত্ব বজায় রাখতে পার্বত্য জেলা রাঙামাটিতে নিজ নিজ বাসায় অবস্থান করা কর্মহীন সাড়ে ৫ হাজার দরিদ্র পরিবারগুলোর মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে রাঙামাটি জেলা প্রশাসন।

জেলার ১০টি উপজেলার নির্বাহী কর্মকর্তা, পৌরসভাসহ ইউনিয়ন পরিষদগুলোর মাধ্যমেও খাদ্য সহায়তা অব্যাহত আছে বলে জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। তিনি জানান, আমাদের পর্যাপ্ত পরিমাণে ত্রাণ মজুদ রয়েছে এবং প্রয়োজনে সরকার আরও ত্রাণ সহায়তা দিবে বলে নিশ্চিত করেছে।

রোববার (২৯ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন এলাকার বাড়ি বাড়ি গিয়ে স্থানীয় শতাধিক দরিদ্র পরিবারের মাঝে খাদ্য বিতরণকালে জেলা প্রশাসক এই তথ্য নিশ্চিত করেছেন। এসময় রাঙামাটির পৌরসভার প্যানেল মেয়র মো. জামাল উদ্দিন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিতরণ শেষে জেলা প্রশাসক জানান, সরকারি সিদ্ধান্ত মোতাবেক নিজেদের সুস্বাস্থ্য রক্ষায় নাগরিকরা নিজ নিজ বাসায় অবস্থান করছে। শ্রমজীবী দরিদ্র মানুষজনদের জন্য সরকার পর্যাপ্ত পরিমাণে খাদ্য সহায়তা বরাদ্দ দিচ্ছে। তারই ধারাবাহিকতায় আমরা রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে সন্মানিত নাগরিকদের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছি। জেলায় রোববার পর্যন্ত ৫ হাজার ৫৫৪টি পরিবারের কাছে ৪৫ মেট্রিক টন খাদ্য শস্য ও নগদ অর্থ সহায়তা বিতরণ করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, এ পর্যন্ত রাঙামাটির উপজেলাগুলোসহ শহরে ২শ মেট্রিক টন চাউল ও নগদ ১০ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। রাঙামাটি শহরেই রোববার পর্যন্ত ১০০টি পরিবারের মাঝে ইতোমধ্যেই খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে এবং এটি চলমান প্রক্রিয়া। শহরের বিভিন্ন স্থানে পৌরসভার মাধ্যমেও ত্রাণ সহায়তা প্রদান করা হবে।

আপনার মতামত লিখুন :