ফতুল্লার বিসিকে ২ কারখানায় অগ্নিকাণ্ড



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুল্লা বিসিক শিল্প নগরী এলাকায় পৃথক দুটি নিটিং কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

রোববার (২৯ মার্চ) বিকেলে বিসিক ফায়ার স্টেশন সংলগ্ন জিএস নিটিং ও পার্শ্ববর্তী এমডিএন নিটিং কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে বিসিক ও মণ্ডলপাড়া ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক মামুন জানান, বিসিক ফায়ার স্টেশন সংলগ্ন দুটি ভবনের দুটি নিটিং কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কারখানাগুলো বন্ধ থাকলেও কীভাবে আগুন লেগেছে এখনো তা জানা যায়নি।

নারায়ণগঞ্জ মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, বিকেলে বিসিকের এমডিএন নিটিং কারখানায় প্রথমে আগুন লাগে। পরে সেই কারখানার গ্লাস ভেঙে উড়ন্ত ডাস্ট এসে পার্শ্ববর্তী তিনতলা ভবনের দ্বিতীয় তলার জিএস নিটিংয়েও আগুন ছড়িয়ে পরে। এসময় বিসিকের দুটি এবং মণ্ডলপাড়ার দুটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে।