ছাত্রদলের আহ্বান ‘যদি সুস্থ থাকতে চান, ঘরে ফিরে যান’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছাত্রদলের করোনা সংক্রান্ত জনসচেতনতামূলক কর্মসূচি, ছবি: বার্তা২৪.কম

ছাত্রদলের করোনা সংক্রান্ত জনসচেতনতামূলক কর্মসূচি, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

‘যদি সুস্থ থাকতে চান, ঘরে ফিরে যান’ এই স্লোগানে করোনার সংক্রমণ রোধে সচেতনতামূলক নানা উদ্যোগ নিয়েছে রংপুর মহানগর ছাত্রদল। কর্মসূচির অংশ হিসেবে ফেস মাস্ক বিতরণ, হ্যান্ড স্যানিটাইজিং, নিরাপদ দূরত্বে থাকার জন্য মার্কিং ও সড়কে আলপনা করেছে বিএনপি'র অঙ্গ সহযোগী এই সংগঠনটি।

সোমবার (৩০ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত রংপুর নগরীর বিভিন্ন মোড়ে সচেতনতামূলক কার্যক্রম চালান ছাত্রদল নেতারা।

নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে রঙ দিয়ে আলপনা অঙ্কন করা ছাড়াও সঙ্গরোধে না থেকে বাইরে বের হওয়া লোকদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানানো হয়। হ্যান্ড মাইকে প্রচার করা হয় ‘যদি সুস্থ থাকতে চান, ঘরে ফিরে যান’ / ‘ঘরে থাকলে থাকবেন ভালো, বেঁচে থাকলে দেখবেন পৃথিবীর আলো’ / ‘আসুন আমরা ঘরে থাকি, নিরাপদ রাখি নিজের বাড়ি’ সহ বিভিন্ন সচেতনতামূলক স্লোগান।  

এ সময় দিনব্যাপী কার্যক্রমে অসহায় দিনমজুর, শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ ও স্যানিটাইজিং করা হয়। সড়কে চলাচলকারী যানবাহনে জীবাণুনাশক স্প্রে ছিটানো এবং দোকানে দোকানে ক্রেতা-বিক্রেতার মধ্যে নিরাপদ দূরত্ব নির্ধারণে তিন ফিট দূরত্বে মার্কিং তৈরি করেন ছাত্রদলের নেতা-কর্মীরা।

এতে রংপুর মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম, সহ-সভাপতি নোমান হাসান, যুগ্ম সম্পাদক ইমরান খান সুজন, সহ-সাধারণ সম্পাদক অলি কবির সুজন, সহ-সাংগঠনিক সম্পাদক বারেক হোসেন জীবন, সাহিত্য প্রকাশনা সম্পাদক জুনায়েদ হোসেন অনিক, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আর রাফি প্রমুখ অংশ নেন।

পর্যায়ক্রমে নগরীর প্রত্যেকটি ওয়ার্ডে করোনার সংক্রমণ ঠেকাতে এ ধরনের সচেতনতামূলক উদ্যোগ বাস্তবায়ন করা হবে জানান মহানগর ছাত্রদল সভাপতি নূর হাসান সুমন।

আপনার মতামত লিখুন :