ফরিদপুরে ‘অক্সিজেনের’ অভাবে প্রসূতির মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
রিপা দাস।

রিপা দাস।

  • Font increase
  • Font Decrease

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক প্রসূতি নারী অক্সিজেনের অভাবে মারা গেছেন বলে অভিযোগ উঠেছে।

সোমবার (৩০ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। দুপুরে তার মৃতদেহ শ্বশুরবাড়িতে নিয়ে যাওয়া হয়।

মৃত ওই প্রসূতির নাম রিপা দাস (৩২)। তিনি রাজবাড়ি জেলার পাংশা উপজেলার রামকল গ্রামের মিঠুন সরকারের (৩৮) স্ত্রী। রিপা রামকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ছিলেন।

নিহত রিপার বোনের জামাই ধীরাজ কুমার (৪০) জানান, রিপা আড়াই মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। কিন্তু এরই মাঝে রক্তক্ষরণ হওয়ায় গতকাল রোববার দুপুর ২টার দিকে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকরা তাকে পরীক্ষা-নিরীক্ষা করে এমআর (গর্ভপাত) করাতে বলেন।

তিনি আরও জানান, এরপর রোববার সন্ধ্যা ৭টার দিকে রিপাকে অপারেশন থিয়েটারে নেয়া হয়। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ কানিজ ফাতেমা তার এমআর করান। সোমবার সকাল ৭টার দিকে সেখান থেকে তাকে বের করে বেডে দেয়া হয়। এ সময় রিপার প্রচণ্ড শ্বাসকষ্ট শুরু হয়। দীর্ঘক্ষণ হাসপাতালের নার্স ও ইন্টার্ন চিকিৎসকদের কাছে অনুরোধ করলেও তারা অক্সিজেন দেয়ার ব্যবস্থা করতে পারেনি। প্রায় এক ঘণ্টা পর একটি অক্সিজেন সিলিন্ডার আনা হলেও তার আগেই মারা যান রিপা।

এ বিষয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ কানিজ ফাতেমা জানান, অপারেশনের পর রোগীর অবস্থা ভালো ছিল। তবে সকালে হঠাৎ তার অবস্থার অবনতি হয় এবং মারা যান। তবে ওই সময় সেখানে ছিলেন না তিনি।

আপনার মতামত লিখুন :