নিজ হাতে খাবার পৌঁছে দিলেন জেলা প্রশাসক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,নরসিংদী
নিজ হাতে খাবার পৌঁছে দিলেন জেলা প্রশাসক

নিজ হাতে খাবার পৌঁছে দিলেন জেলা প্রশাসক

  • Font increase
  • Font Decrease

করোনা মোকাবিলায় সরকারের নির্দেশনা মানতে গিয়ে যে সকল হতদরিদ্র পরিবারের সদস্যগণ ঘরবন্দি হয়েছেন তাদের কাছে নিজ হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

সেই সঙ্গে নরসিংদী জেলা প্রশাসন থেকে নরসিংদীবাসীকে সচেতন করতে নানামুখী প্রচারণা চালাচ্ছেন। এছাড়া পরবর্তীতে এই সুযোগকে কাজে লাগিয়ে ব্যবসায়ীরা যাতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ে কারসাজি করতে না পারে তার জন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাজার স্থিতিশীল রাখতে কাজ করেছেন।

এবার সরকারি নির্দেশনায় দেশের দূরপাল্লার গণপরিবহন ও অযথা বাইরে লোকসমাগম নিষিদ্ধ করায় এক শ্রেণির দরিদ্র মানুষ গৃহবন্দি হয়ে পড়েন। ফলে তারা আজ কাজ না করে ঘরে বসে দিন কাটাচ্ছেন। তাদের হাতে খাবার সামগ্রী পৌঁছে দিচ্ছেন জেলা প্রশাসক।

প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে প্রাপ্ত প্রাথমিক পর্যায়ের অনুদান থেকে জনপ্রতি ১০ কেজি চাল, ২ কেজি ডাল, ৫ কেজি আলু ও জেলা প্রশাসনের ব্যক্তিগত উদ্যোগে একটি করে সাবান ও একটি করে মাস্ক তুলে দেয়া হচ্ছে এই হত দরিদ্র পরিবারের সদস্যদের হাতে। আজ বিকেলে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন শহরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে নিজ হাতে খাদ্য সামগ্রী দরিদ্রদের হাতে তুলে দেন তিনি।

এ সময় জেলা প্রশাসক বলেন, প্রথম পর্যায়ের প্রধানমন্ত্রীর ত্রান ভান্ডারের অনুদান দিয়ে ১০ হাজার জনগণের মাঝে বিতরণ করা হবে। পর্যায়েক্রমে এই অনুদান বাকি দরিদ্র পরিবারের মাঝে পৌঁছে দেওয়া হবে।

আপনার মতামত লিখুন :