ছুটিতেও টেকনাফ স্থলবন্দর দিয়ে এলো পেঁয়াজ-আদা



নুরুল হক, উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, টেকনাফ (কক্সবাজার)
টেকনাফ স্থলবন্দর

টেকনাফ স্থলবন্দর

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস মোকাবিলায় সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও কক্সবাজারের টেকনাফ স্থল বন্দরের কার্যক্রম সীমিত আকারে চালু রাখা হয়েছে।

শুল্ক ষ্টেশন সূত্র জানায়, সোমবার (৩০ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এই বন্দর দিয়ে মিয়ানমার থেকে ২৪৫ দশমিক ২৯৭ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে।

এছাড়া, গত রোববার ৫৩২ দশমিক ৬১১ মেট্রিক টন পেঁয়াজ ও ৩৩ মেট্রিক টন আদা আমদানি করা হয়। এসব পণ্য বিশেষ ব্যবস্থায় অল্প সংখ্যক শ্রমিক দিয়ে খালাস ও দ্রুত সরবরাহ করার ব্যবস্থা করা হয়।

পার্শ্ববর্তী রাষ্ট্র মিয়ানমার থেকে নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানি করতে সীমিত আকারে এই কার্যক্রম চালু রাখা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ স্থল বন্দরের রাজস্ব কর্মকর্তা বিকাশ কান্তি বড়ুয়া।

তিনি বলেন, নিত্যপণ্য আমদানি করতে সরকারের পক্ষ থেকে সীমিত আকারে বাণিজ্য চালু রাখা হয়েছে। যার ফলে এই দুই দিনে ৭৭৮ মেট্রিক টন পেঁয়াজ ও ৩৩ মেট্রিক টন আদা আমদানি হয়েছে। এ সব পণ্য কার্যক্রম শেষে সরবরাহ করা হয়।

টেকনাফ স্থলবন্দর ইউনাইটেড ল্যান্ড পোর্ট ব্যবস্থাপক মো. জসিম উদ্দীন চৌধুরী বলেন, সরকারের নির্দেশনায় নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানি করতে সীমিত আকারে বন্দর চালু রাখা হয়। শুধু মাত্র পেঁয়াজ, রসুন, আদা ও হিমায়িত মাছ আমদানি করা হবে।