শিবচরে বেদে সম্প্রদায়ের পাশে জেলা পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মাদারীপুর
শিবচরে বেদেদের খাদ্য দিয়েছে পুলিশ, ছবি: বার্তা২৪.কম

শিবচরে বেদেদের খাদ্য দিয়েছে পুলিশ, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মাদারীপুর জেলার শিবচর উপজেলার পিছিয়ে পড়া বেদে জনগোষ্ঠীর কল্যাণে উত্তরণ ফাউন্ডেশনের সহযোগিতায় ও মাদারীপুর জেলা পুলিশের সার্বিক তত্ত্বাবধানে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেল সাড়ে ৩টা থেকে শিবচর উপজেলার মাদবরেরচর ইউনিয়নের একটি বেদে পল্লীর ৬০টি পরিবারকে এ খাদ্য সহায়তা দেওয়া হয়।

শিবচর থানা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, করোনাভাইরাসের ঝুঁকি থাকায় শিবচর উপজেলা ১২ দিন ধরে জেলা প্রশাসনের নজরদারিতে রয়েছে। শিবচর জুড়ে পুলিশ পাহারায় রেখে মানুষের প্রবেশাধিকার সংরক্ষিত করা হয়েছে।

এদিকে শিবচর উপজেলার প্রতিটি হাট বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ব্যতীত সব দোকান, যানবাহন ১২ দিন ধরে বন্ধ রয়েছে। এতে কর্মহীন হয়ে পড়েছেন অনেকে। এ অবস্থায় অসহায় ও নিম্ন আয়ের মানুষের যাতে কষ্ট না হয়, সেজন্য সরকারের পাশাপাশি অনেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

মাদারীপুর জেলা পুলিশ শিবচর উপজেলার ৬০টি বেদে পরিবারকে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, এক লিটার করে তেল, এক কেজি করে লবণ ও এক কেজি করে আলু ভর্তি একটি করে প্যাকেট দেয়।

শিবচরে বেদেদের খাদ্য দিয়েছে পুলিশ, ছবি: বার্তা২৪.কম

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদের সভাপতিত্বে খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান। বিশেষ অতিথি ছিলেন মাদবরেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চৌধুরী সুলতান মাহমুদ।

এ সময় মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেন, মাদারীপুরের কোথাও কেউ না খেয়ে থাকবে না। আমরা সবার ঘরে ঘরে খাবার পৌঁছে দেবার চেষ্টা করব। করোনাভাইরাসের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। কোথাও আড্ডা বা চায়ের দোকানে ভিড় করা যাবে না।

আপনার মতামত লিখুন :