পীরগাছায় মাষাণকুড়া নদে অষ্টমী স্নান ও বারুণী মেলা বন্ধ

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পীরগাছা (রংপুর)
পীরগাছায় মাষাণকুড়া নদে অষ্টমী স্নান ও বারুণী মেলা বন্ধ

পীরগাছায় মাষাণকুড়া নদে অষ্টমী স্নান ও বারুণী মেলা বন্ধ

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের সংক্রমণ রোধে রংপুরের পীরগাছার কান্দিতে হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহি অষ্টমী স্নান ও বারুণী মেলা বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (০১ এপ্রিল) প্রতিবছরের মতো বৃহৎ পরিসরে এ মেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু চলমান পরিস্থিতিতে করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনসমাগম এড়াতে মেলা বন্ধ করা হয়েছে বলে স্থানীয় পূজা উৎযাপন কমিটির সভাপতি প্রশান্ত কুমার মিশ্র মংলা নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে  গেছে, প্রতিবছর উপজেলার কান্দি ইউনিয়নের মাষাণকুড়া নদের তীরে সনাতন ধর্মাবলম্বীদের এই অষ্টমী স্নান ও বারুণী মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। পাপমোচনে পূণ্যস্নানের জন্য আশেপাশের এলাকা থেকে হাজার হাজার পুণ্যার্থীর সমাগম ঘটে। এছাড়া সংসারের নিত্যপ্রয়োজনীয় তৈজসপত্র ও আসবাবপত্রসহ বিভিন্ন পণ্যের পসরা বসে এই মেলায়। মেলাটি সার্বজনীন হয়ে ওঠে। এখানে কেনাকাটার জন্য সব ধর্মের লোকজনের সমাগম হয়।

কিন্তু করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসমাগমের ওপর সরকারি নিষেধাজ্ঞা থাকায় অষ্টমী স্নান ও বারুণী মেলা বন্ধ রাখার সিদ্ধান্ত  নেয় স্থানীয় কর্তৃপক্ষ।

স্থানীয় পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাবেক ইউপি সদস্য প্রশান্ত কুমার মংলু বলেন, ‘জনসমাগম এড়িয়ে চলতে সরকারি নির্দেশনা থাকায় অষ্টমী ¯স্নান ও বারুণী মেলা স্থগিত করা হয়েছে।’

পীরগাছা থানার ওসি রেজাউল করিম বলেন, ‘করোনাভাইরাস রোধে জনসমাগম এড়াতে মেলা বন্ধ রাখতে বলা হয়েছে।’

আপনার মতামত লিখুন :