করোনায় থেমে নেই কর্ম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
গড়াই নদীতে জেলে মাছ ধরছে

গড়াই নদীতে জেলে মাছ ধরছে

  • Font increase
  • Font Decrease

প্রাণঘাতী করোনাভাইরাসের হিংস্র থাবায় আজ সারা বিশ্ব স্থবির। পৃথিবীতে বেঁচে থাকার জন্য মানুষ আজ যুদ্ধ করে যাচ্ছে এই মরণব্যাধি করোনাভাইরাসের বিরুদ্ধে। বাঁচা-মরার এই যুদ্ধে কেউ হারছে আবার জিতছে। তবে আতঙ্কে রয়েছে বিশ্বের কোটি কোটি মানুষ।

করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে বিশ্বের সব দেশের সরকার প্রধানরাই জনসচেতনামূলক কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। তার থেকে বাদ যায়নি বাংলাদেশও।

করোনাভাইরাসের সংক্রমণ থেকে দেশের মানুষকে মুক্ত রাখতে সরকার সব ধরনের জনসমাগম, শিক্ষা প্রতিষ্ঠান, গণপরিবহন ও সরকারি-বেসরকারি অফিস বন্ধ ঘোষণা করেছে।

জনসমাগম বন্ধ থাকায় চরম বিপাকে পড়েছে দেশের সাধারণ মানুষ। বিশেষ করে নিম্ন আয়ের মানুষগুলো পড়েছে বেশি সমস্যায়। কিন্তু পরিবার-পরিজনের মুখে খাবার তুলে দেওয়ার জন্য করোনায় থেমে নেই তাদের কর্ম।

জীবনের ঝুঁকি নিয়েই তারা নেমেছে কর্মে। সরেজমিন রাজবাড়ীর বিভিন্ন এলাকা ঘুরে এমনই চিত্র দেখা গেছে। বালিয়াকান্দির নারুয়া ইউনিয়নের ওপর দিয়ে বয়ে যাওয়া গড়াই নদীতে দেখা যায়, চৈত্রের পড়ন্ত বিকালে জেলারা মাছ ধরতে ব্যস্ত। অন্যদিকে গোয়ালন্দে দেখা যায়, সাধারণ ভ্যানচালকরা কম-বেশি তারা গ্রামের রাস্তাগুলোতে যাত্রীবহন করছে।

জেলে শংকর দাস বার্তা২৪.কম-কে বলেন, ঘরে বসে থাকলে খাব কি? কর্ম না থাকলে তো না খেয়েই মরে যেতে হবে। তাই ঝুঁকি নিয়েই মাছ ধরতে নেমেছি।

 

আপনার মতামত লিখুন :