নারকেল গাছের গুঁড়ি নিয়ে ঝগড়ার জেরে কুপিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ
ছবি প্রতীকী

ছবি প্রতীকী

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নারকেল গাছের গুঁড়ির মালিকানাকে কেন্দ্র করে অবিনাশ সরকার (৫২) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে তার চাচাতো ভাই।

বুধবার (১ এপ্রিল) সকালে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের পোড়াবো এলাকায় এ ঘটনা ঘটে। দুপুরে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

নিহত অবিনাশ একই গ্রামের মৃত প্রাণ কুমারের ছেলে।

নিহতের পরিবার জানায়, দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিষয় নিয়ে অবিনাশ সরকারের সঙ্গে তার চাচাতো ভাই অর্জুনের বিরোধ চলছিল। এ নিয়ে একাধিকবার বিচার-শালিসও হয়েছিল। বুধবার সকালের দিকে একটি নারকেল গাছের গুঁড়ির মালিকানাকে কেন্দ্র করে তাদের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে অর্জুন, অনুকূল, স্বদেব সরকারসহ ৮-১০ জন মিলে অবিনাশ সরকারকে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত করে। এ সময় তাকে বাঁচাতে গেলে ছেলে দুর্জয় সরকার, যীষ্ণু ও প্রকাশ সরকারসহ আরও কয়েকজন আহত হয়।

গুরুতর আহত অবস্থায় অবিনাশকে উদ্ধার করে ভুলতা মেমোরিয়াল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অন্যদের মধ্যে দুর্জয়, প্রকাশ ও যীষ্ণু সরকারকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান, দুপুরে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে।