ফরিদপুরে ৩২ হাজার পরিবারকে আ’লীগের খাদ্য সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের প্রাদুর্ভাব চলাকালে ফরিদপুর সদর আসনে কর্মহীন শ্রমজীবীদের পরিবারকে খাদ্য সহায়তা দিতে যাচ্ছে শহর আওয়ামী লীগ।

নবগঠিত পৌরসভার ২৭টি ওয়ার্ড ও ইউনিয়ন কমিটির মাধ্যমে করোনার প্রভাবে কর্মহীন ও দরিদ্র ৩২ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করবে দলটি।

খাদ্যাসামগ্রী বিতরণের জন্য ফরিদপুর সদরের বদরপুরে আফসানা মঞ্জিলে ছোট পরিসরে সভার আয়োজন করে শহর আওয়ামী লীগ।

শহর আওয়ামী লীগের সভাপতি খন্দকার নাজমুল হাসান লেভীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

সভায় দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন ফরিদপুর শহর আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম।

তিনি তার বক্তব্যে বলেন, ফরিদপুর শহরের অসহায় পরিবারগুলোর পাশে থাকার জন্য ৩২ হাজার উপহার সামগ্রী প্রস্তুত করা হয়েছে। যা কয়েকটি ধাপে বিতরণ করা হবে। এছাড়া এরই মধ্যে সাবান, সানিটাইজার, মাস্ক বিতরণ করা হয়েছে। ফরিদপুর শহর আওয়ামী লীগের আওতাধীন ২৭টি ওয়ার্ডে করোনা ভাইরাস প্রতিরোধে সহায়তা কেন্দ্র চালু করা হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, পৌর মেয়র শেখ মাহাতাব আলী মেথু, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্ল্যা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান উপস্থিত ছিলেন।

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, সারাদেশে অঘোষিত লকডাউন চলায় এর প্রভাব সবচেয়ে বেশি পড়েছে খেটে খাওয়া মানুষের ওপর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ফরিদপুর আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন প্রশাসনের সঙ্গে সমন্বয় করে ৩২ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেবে।

শহর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নূরুল আমীন বাপ্পি জানান, এরই মধ্যে ৩২ হাজার খাবার প্যাকেটের কাজ শেষ পর্যায়ে রয়েছে। যার মধ্যে ৫ কেজি চাল, ৩ কেজি আটা, ২ কেজি আলু, ১ কেজি লবণ, ডাল, তেল ও সাবান রয়েছে। খুব শিগগিরই নেতাকর্মীদের মাধ্যমে তালিকা অনুযায়ী এই খাদ্য সহায়তা বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে।

আপনার মতামত লিখুন :