ব্রাহ্মণবাড়িয়ায় অনলাইনে চিকিৎসাসেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস প্রতিরোধে ও রোগীদের চিকিৎসা সহায়তায় ব্রাহ্মণবাড়িয়ায় বিএমএ'র জেলা শাখার চিকিৎসক নেতারা অনলাইনে চিকিৎসাসেবা ব্যবস্থা চালু করেছেন। এতে করে অনলাইনে যে কেউ কল করে চিকিৎসাসেবা নিতে পারবেন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুরে বিএমএ'র পক্ষ থেকে হাসপাতাল রোড এলাকায় অনলাইনে ২৪ ঘণ্টা সেবা প্রদানের সাতটি ফোন নম্বর সম্বলিত একটি প্রচারপত্র বিলি করা হয়।

জেলা বিএমএ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ‘করোনা প্রতিরোধে আতঙ্কিত নয়, সচেতন হোন’ স্লোগানে জেলার রোগীদের অনলাইনে ২৪ঘন্টা চিকিৎসাসেবা খোলার প্রসঙ্গে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল চত্বরে জেলা বিএমএর কার্যালয়ে জরুরি আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় সেবা দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।

চারজন চিকিৎসক প্রতিদিন সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত এবং তিনজন চিকিৎসক রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত রোগীদের অনলাইনে চিকিৎসাসেবা দেবেন বলে জানা গেছে। পরে জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক আবু সাঈদ সাত চিকিৎসককে নির্ধারিত নম্বর সম্বলিত একটি করে মুঠোফোন তুলে দেন।

প্রতিদিন সকাল আটটা থেকে রাত আট পর্যন্ত মুঠোফোনে নিম্নলিখিত ০১৩১৩৭২২০৪০, ০১৩১৩৭২২০৪১, ০১৩১৩৭২২০৪২, ০১৩১৩৭২২০৪৩ নম্বরে ফোন করে এবং রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত ০১৩১৩৭২২০৪৪, ০১৩১৩৭২২০৪৫, ০১৩১৩৭২২০৪৬ নম্বরে ফোন করে যে কেউ চিকিৎসাসেবা নিতে পারবেন।

জেলা বিএমএ’র করোনা প্রতিরোধ সহায়ক কমিটির সমন্বয়ক ও সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, করোনাভাইরাস আতঙ্কে মানুষ বাড়ি থেকে বের হয়ে হাসপাতালে যেতে পারছেন না। তাই সংকটময় এই অবস্থায় কেউ যেন বিনা চিকিৎসায় না ভোগেন সেই চিন্তা থেকেই অনলাইনে ২৪ঘণ্টা চিকিৎসাসেবা প্রদানের ব্যবস্থা চালু করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :