৯৯ লাখ ৯৯ হাজার টাকা বরাদ্দের ঘোষণা শামীম ওসমানের



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, নারায়ণগঞ্জ
সংবাদ সম্মেলনে শামীম ওসমান/ছবি: বার্তা২৪.কম

সংবাদ সম্মেলনে শামীম ওসমান/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান করোনা সংকট মোকাবিলায় নিজস্ব ফান্ড থেকে ৯৯ লাখ ৯৯ হাজার টাকা বরাদ্দের ঘোষণা দিয়েছেন।

এ ছাড়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নিকট ২ মাসের ট্যাক্স মওকুফ এবং ৪৮ ঘণ্টার মধ্যে সকল ডাক্তারদের নিজ নিজ কর্মস্থলে ফিরে আসার অনুরোধ জানিয়েছেন তিনি।

প্রয়োজনে ডাক্তারদের সকল নিরাপত্তা উপকরণের ব্যবস্থা এবং ব্যক্তিগত কোনো দায়িত্ব নেওয়ার প্রয়োজন হলেও সেটি বহন করার আগ্রহ প্রকাশ করেন শামীম ওসমান।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকাল সাড়ে ৪টায় নারায়ণগঞ্জ রাইফেলস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় তার সঙ্গে জেলা সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহমেদ ও সদর উপজেলা ইউএনও নাহিদা বারিক উপস্থিত ছিলেন।

শামীম ওসমান বলেন, ১৫ থেকে ২০ দিন আগেই আমরা মাঠে নেমেছি। আমার দল ও আমার পরিবার নীরবেই এ পর্যন্ত ১৫-২০ হাজার মানুষকে ত্রাণ দিয়েছে। আমি গোপনে করতে পারতাম। কিন্তু প্রকাশে করছি কারণ একজনের দেখাদেখি আরেক জন যাতে উৎসাহিত হন।

পিপিই হস্তান্তর/ছবি: বার্তা২৪.কম

নাসিকের উদ্দেশে তিনি বলেন, এই সময়ে যদি সম্ভব হয় তাহলে বাড়ির মালিকদের ট্যাক্স নিয়েন না। অনেক ছোট ছোট দোকান রয়েছে, যেসব দোকান এখন বন্ধ। সম্ভব হলে তাদেরও ট্যাক্স মওকুফ করে দিন। পাশাপাশি আমার এলাকার বাড়ির মালিকদের প্রতি অনুরোধ করবো আপনারাও আপনাদের ভাড়াটিয়াদের এক মাসের, দুই মাসের বাড়ি ভাড়া মওকুফ করে দিয়েন। এটা যাকাত হবে।

তিনি মধ্যবিত্তের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়ে আরও বলেন, দুনিয়াতে ২ টি শ্রেণির মানুষ রয়েছে। একটি শ্রেণি সকলের কাছেই বলতে পারে, ভাই আমাকে সাহায্য দিন। আরেকটা শ্রেণির মানুষ আছে, যার জীবন চলে গেলেও সে কারো কাছে চাইতে পারে না। আমরা সেই লোকদেরও একটি তালিকা করবো। গোপনে তাদের পাশে দাঁড়াবো।

শামীম ওসমান নারায়ণগঞ্জবাসীর উদ্দেশে বলেন, আপনারা সাহসী কিংবা বাহাদুরি করে রাস্তায় ঘুরলেন। হয়তো এ রোগে আপনি মারা যাবেন না। কিন্তু আপনার কারণে আপনার মা, আপনার সন্তানের মরতে হতে পারে। আপনার বন্ধুর মরতে হবে। প্রতিবেশীর মরতে হবে। তাই আপনি এখনই সচেতন হোন, ঘরে থাকুন।

সংবাদ সম্মেলন শেষে মেট্রো গার্মেন্টস হতে প্রাপ্ত ৪০০ পিপিই জেলা সিভিল সার্জনের হাতে তুলে দেন শামীম ওসমান। একই সঙ্গে ডাক্তারদের দ্রুত কর্মস্থলে ফিরিয়ে আনার জন্য ব্যবস্থা নিতে সিভিল সার্জনকে অনুরোধ করেন তিনি।