সাভারে চাঁদা না দেওয়ায় প্রবাসীর বাড়ি লুটপাট



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাভারে চাঁদা দিতে রাজি না হওয়ায় প্রবাসীর বাড়িতে হামলা করে লুটপাট করেছে চাঁদাবাজরা। এসময় লুটকারীদের মারধরে আহত হন প্রবাসী ইব্রাহিম।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেলে সাভারের ব্যাংক কলোনি এলাকায় ওই প্রবাসীর নিজ বাড়িতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ভুক্তভোগী সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ থেকে জানা যায়, সাভারের ব্যাংক কলোনি এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে ইব্রাহিম (৩৬) গত ২ জানুয়ারি দেশে ফেরেন। দেশে আসার পর থেকে স্থানীয় সন্ত্রাসী আমিনুর ওরফে ডিপজল (২৫), আলামিন (২০), জুলহাস (৩২), মোকমাপাড়া এলাকার বাবু (২৬), মুন্না (২৫) সহ অজ্ঞাতনামা আরো ১০/১২ জন ইব্রাহিমের নিকট ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে তাকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেয়। এরই সূত্র ধরে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে ওই সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র নিয়ে তার বাড়িতে হামলা চালায় এবং ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে সন্ত্রাসীরা তাকে মারধর করে এবং তার সাথে থাকা একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এসময় তার স্ত্রী এগিয়ে আসলে স্ত্রীর গলায় থাকা এক ভরি ওজনের একটি স্বর্ণের চেইন, মোবাইল ফোন, ঘরের আলমারি ভেঙে নগদ দেড় লাখ টাকা নিয়ে নেয়। পরে রাতে সাভার মডেল থানায় ওই সন্ত্রাসীদের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে সাভার মডেল থানার উপ-পরিদর্শক তাহমুদুল বলেন, অভিযোগ পত্র এখনো হাতে পাইনি। অভিযোগ পত্র পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।