ফরিদপুরে দলবদ্ধ হয়ে চলাফেরা করায় ১৪ জনের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ভ্রাম্যমাণ আদালতের জরিমানা, ছবি: বার্তা২৪.কম

ভ্রাম্যমাণ আদালতের জরিমানা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সরকারি আদেশ অমান্য করে দলবদ্ধ হয়ে অবস্থান ও ঘোরাফেরা করায় ১৪ ব্যক্তিকে ৩২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন দুটি ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত ফরিদপুর শহরের থানারোড, তিতুমীর বাজার ও হাজী শরিয়াতুল্লাহ বাজার, হাজড়াতলা এলাকায় সেনাবাহিনীকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হাসান ও আফরোজ শাহীন খসরু।

আদালতের বিচারক মো. জাকির হাসান জানান, চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সরকার যেসব আদেশ দিয়েছেন সেসব আদেশ লঙ্ঘন করে অনেকে দোকান খোলা রাখার চেষ্টা করেছে আবার অনেকে দলবদ্ধভাবে অবস্থান ও ঘোরাফেরা করছেন। যারা আইন লঙ্ঘন করেছে তিতুমীর বাজার এলাকায় এমন ৭জনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপর বিচারক আফরোজ শাহীন খসরু জানান, যৌথবাহিনীকে সাথে নিয়ে বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। যারা সরকারের চলমান আদেশ অমান্য করায় ৭ জনকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়। এরমধ্যে এক কম্পিউটার দোকানদার দোকান খোলা রেখে পর্নগ্রাফি মোবাইলে ট্রান্সফার করার অভিযোগে অভিযুক্ত হন। তাকেও ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপক কুমার রায় জানান, শুধু ফরিদপুর শহরেই অভিযান চালিয়ে ১৪জনকে ৩২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। এছাড়া সরকারের আদেশ বাস্তবায়নে উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তারাও অভিযান পরিচালনা করছে। অভিযান পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের জেলা পুলিশ ও সেনাবাহিনী সহায়তা করছে।

আপনার মতামত লিখুন :