ফোন করলে খাবার পৌঁছে দেবেন নরসিংদীর পৌর মেয়র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী
হতদরিদ্র শ্রমজীবী ও ভাসমান মানুষকে খাদ্য সহায়তা দিতে উদ্যোগ নিয়েছেন নরসিংদীর পৌর মেয়র

হতদরিদ্র শ্রমজীবী ও ভাসমান মানুষকে খাদ্য সহায়তা দিতে উদ্যোগ নিয়েছেন নরসিংদীর পৌর মেয়র

  • Font increase
  • Font Decrease

করোনা পরিস্থিতিতে নরসিংদী পৌরসভা এলাকার হতদরিদ্র শ্রমজীবী ও ভাসমান প্রায় ২০ হাজার মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেবেন মেয়র কামরুজ্জামান।

এছাড়া যেসব পরিবারে খাদ্য সংকট রয়েছে কিন্তু প্রকাশ করতে বিব্রতবোধ করছে, তাদের জন্য চালু করা হয়েছে দুটি হটলাইন নম্বর। এই নম্বরে ফোন করলেই অতিগোপনে স্বেচ্ছাসেবকরা তাদের বাসায় খাদ্যসামগ্রী পৌঁছে দেবেন মেয়রের পক্ষ থেকে।

নরসিংদী পৌরসভার মেয়র ও নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল শুক্রবার (০৩ এপ্রিল) দুপুরে এসব তথ্য সাংবাদিকদের জানান।

সাংবাদিকদের তিনি জানান, বর্তমান করোনা পরিস্থিতিতে পৌর এলাকার অনেক শ্রমজীবী মানুষ বেকার হয়ে পড়েছেন। এ অবস্থায় কোন নাগরিককে যাতে না খেয়ে মানবেতর জীবনযাপন করতে না হয় সে জন্য প্রাথমিকভাবে ২০ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে।

তিনি বলেন, শুক্রবার রাত ১০টা থেকে এসব খাদ্যসামগ্রী বিতরণ শুরু করা হবে। এছাড়া দুটি হটলাইন নম্বর (০১৯৪৬ ২৯৫৩৩৩, ০১৯৬২ ৫৩৮৩২৩) খোলা হয়েছে। খাদ্য সংকটে পড়া পৌর এলাকার যেকোন নাগরিক ফোন করলেই অতিগোপনে সম্মানের সঙ্গে তাদের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে।

এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে— ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ১ প্যাকেট লবণ ও ১টি সাবান।

এছাড়া পৌর মেয়র নরসিংদীর চিকিৎসকদের জন্য ২ হাজার পিপিইসহ সাধারণ মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করেছেন।

আপনার মতামত লিখুন :