লজ্জায় নিচ্ছেন না ত্রাণ, চুপিসারে দিয়ে আসল ছাত্রলীগ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
বন্ধ থাকা দরজায় এভাবেই খাদ্যসামগ্রী দিয়ে আসা হয়, ছবি: বার্তা২৪.কম

বন্ধ থাকা দরজায় এভাবেই খাদ্যসামগ্রী দিয়ে আসা হয়, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস প্রতিরোধে সারাদেশের মানুষ সঙ্গরোধে রয়েছেন। এতে বন্ধ রয়েছে দিনমজুর এবং মধ্যবিত্ত কিছু মানুষের উপার্জন। কিন্তু চক্ষু লজ্জায় খাদ্য সহায়তা চাইতে পারেন না এদের অনেকেই। তাই লক্ষ্মীপুরে থাকা এমন মানুষদের ঘরের দরজায় পৌঁছে দেওয়া হয়েছে ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম স্বাধীনের উদ্যোগে সংগৃহীত খাদ্যসামগ্রী।

শুক্রবার (৩ এপ্রিল) রাতে কমলনগর উপজেলার চরলরেন্স ও হাজিরহাট ইউনিয়নের বিভিন্ন এলাকার চার শতাধিক দিনমজুর ও কিছু মধ্যবিত্ত মানুষের বাড়িতে গিয়ে ছাত্রলীগ নেতারা এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। এ সময় বন্ধ থাকা ঘরের দরজার সামনেও খাদ্যসামগ্রী রেখে আসা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- কমলনগর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুস সামাদ রাজু, সাবেক সহ-সভাপতি আরিফ হোসেন, ছাত্রলীগ নেতা সিএম মহিন, সবুজ সোহেল, কামাল হোসেন ও মো. শাহিন প্রমুখ।

চার শতাধিক মানুষকে এসব খাদ্যসামগ্রী দেওয়া হয়

আয়োজকরা জানান, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বিগ আপেল কন্সট্রাকশনের চেয়ারম্যান সাইফুল ইসলাম কর্মহীন দিনমজুর ও মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন। তবে তারা যাতে খাদ্যসামগ্রী গ্রহণে লজ্জা না পায়, সে জন্য রাতে বিতরণ করা হয়েছে। এতে একটি পরিবারের সাতদিনের চাল, ডাল, তেল, পেঁয়াজ ও আলু রয়েছে।

জানতে চাইলে ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম স্বাধীন বলেন, ‘মেঘনা উপকূলীয় এই এলাকায় অধিকাংশই অসহায় মানুষ। কিন্তু কারও কাছে কিছু চাইতে তারা লজ্জা পান। এজন্য রাতের আঁধারে তাদের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দেওয়া হয়েছে।’