পুনর্বাসনের চেক পেল আত্মসমর্পণকৃত ৯৬ জলদস্যুর পরিবার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
পুনর্বাসনের চেক পেল আত্মসমর্পণকৃত ৯৬ জলদস্যুর পরিবার

পুনর্বাসনের চেক পেল আত্মসমর্পণকৃত ৯৬ জলদস্যুর পরিবার

  • Font increase
  • Font Decrease

কক্সবাজারের মহেশখালীতে আত্মসমর্পণকৃত ৯৬ জন জলদস্যুর পরিবারকে পুনর্বাসনের অংশ হিসেবে এক লাখ টাকা করে চেক বিতরণ করা হয়েছে।

রোববার (৫ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ চেক বিতরণ করা হয়। মানবিক বিবেচনায় দেশের এ সংকট মুহূর্তে এ অর্থ পেয়ে খুশি আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসা জলদস্যু ও তাদের পরিবার।

বিতরণকালে উপস্থিত ছিলেন- মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মো. কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান ও আত্মসমর্পণে মধ্যস্থতাকারী এবং একটি বেসরকারি টেলিভিশনের সাংবাদিক এমএম আকরাম হোসেন।

এ সময় জলদস্যুদের স্বাভাবিক জীবনে ফিরে আসায় মহেশখালী-কুতুবদিয়ায় অপরাধ কমে এসেছে জানিয়ে জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, ‘এ অপরাধীদের স্বাভাবিক জীবনে ফেরাতে একজন সংবাদকর্মী নিরলসভাবে কাজ করেছেন। তার প্রতি পুরো জেলা প্রশাসন কৃতজ্ঞতা প্রকাশ করছে। যিনি এগিয়ে আসায় এ পুরো বিষয়টি অনেক সহজভাবে বাস্তবায়ন করতে পেরেছে পুলিশ।

উল্লেখ্য, গত বছরের ২৩ নভেম্বর অস্ত্র-গোলাবারুদ জমা দিয়ে আত্মসমর্পণ করে ৯৬ জলদস্যু। যাদের পুনর্বাসনের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই পুনর্বাসনের অংশ হিসেবে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রাপ্য চেক তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

আপনার মতামত লিখুন :