শহীদুল্লাহ হলের সামনে জড়ো হচ্ছেন আন্দোলনরত শিক্ষার্থীরা

  • ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

জড়ো হচ্ছেন আন্দোলনরত শিক্ষার্থীরা

জড়ো হচ্ছেন আন্দোলনরত শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও কোটা প্রথার যৌক্তিক সমাধানের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সামনে জড়ো হচ্ছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রলীগ সমাবেশ চলছে। এমন পরিস্থিতিতে ঢাবি ক্যাম্পাসজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

বিজ্ঞাপন

সরেজমিনে মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, চানখার পুলসহ বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীরা দলে দলে শহীদুল্লাহ হলের সামনে এসে জড়ো হচ্ছেন।

এ সময় শিক্ষার্থীরা, ‘কোটা না মেধা,’ ‘মেধা মেধা’, ‘হই হই রই রই’, ছাত্রলীগ গেল কই’,‘দালালি না রাজপথ’, ‘রাজপথ রাজপথ,’ সহ নানা স্লোগান দিচ্ছেন।

বিজ্ঞাপন

এদিকে, আন্দোলনের নামে অস্থিতিশীলতা তৈরির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হচ্ছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এসময় ছাত্রলীগ নেতাকর্মীদের অনেকের মাথায় হেলমেট, হাতে হকিস্টিক, স্টাম্প, কাঠ, লাঠি, রড ও জিআই পাইপ দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, দুপুর দুইটার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি ও রাজু ভাস্কর্যের পাদদেশে খন্ড খন্ড মিছিল নিয়ে জড়ো হচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও ছাত্রলীগের বিভিন্ন ইউনিট এই সমাবেশে যোগ দিতে দেখা যায়।