ইবিতে জুলাই গণহত্যার তথ্য-প্রমাণাদি জমার শেষদিন বুধবার

  • ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিপক্ষে অবস্থান নিয়ে মানবতাবিরোধী অপরাধ তদন্তে গঠিত কমিটি শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের থেকে ঘটনাবলীর তথ্য-উপাত্ত ও প্রমাণাদি আগামী বুধবার (৯ অক্টোবর) এর মধ্যে প্রেরণের জন্য আহ্বান করেছেন।

রোববার (৬ অক্টোবর) দুপুরে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নূরুন নাহার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্য-প্রমাণাদি চেয়ে বিশ্ববিদ্যালয়ের সকলের নিকট এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলন দমনে সাবেক সরকারের বিভিন্ন বাহিনী এবং দলীয় ক্যাডার কর্তৃক ১ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত হত্যা, গণহত্যা, আটক, নির্যাতন, অগ্নিসংযোগ সহ মানবতাবিরোধী অপরাধের তদন্ত কাজে মাননীয় ভাইস চ্যান্সেলর কর্তৃক গঠিত কমিটিকে সহায়তার জন্য আপনার হল/বিভাগ/অফিসে উক্ত সময়ে সংগঠিত উপরোক্ত ঘটনাবলীর তথ্য-উপাত্ত প্রমাণসহ পত্রপ্রাপ্তির তিন (৩) কার্যদিবস (৯ অক্টোবর) বুধবারের মধ্যে আহ্বায়ক বরাবর প্রেরণের জন্য আদিষ্ট হয়ে অনুরোধ জানানো হলো।

এর আগে, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের তদন্তে সহায়তায় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. নূরুন নাহার-কে আহ্বায়ক এবং তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ রেজিস্ট্রার মো. সাহেদ হাসান-কে সদস্য সচিব করে ৬ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে ইবি প্রশাসন।